‘সরকার কোরআন-সুন্নাহ পরিপন্থী আইন পাস করবে না’

প্রকাশ | ২৪ ডিসেম্বর ২০২১, ২১:৫৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বর্তমান সরকার ইসলামের মৌলিক কথা বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা করছে। সরকার কোরআন-সুন্নাহ পরিপন্থী কোনো আইনে দেশে পাস করবে না বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম।

শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আন্তর্জাতিক কেরাত সম্মেলন ২০২১- এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) এ সম্মেলন আয়োজন করে। সংস্থার সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল আযহারীর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের সচিব মোহাম্মদ আবদুল কাদের  শেখ, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার মহাসচিব সাখাওয়াত খান।

বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের দূতাবাস এবং হাইকমিশনের প্রতিনিধি ও ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কেরাত সম্মেলনে ইরান, আফগানিস্তান ও ফিলিপাইনের কারিরা কুরআন তেলাওয়াতে অংশগ্রহণ করেন।

মন্ত্রী রেজাউল করিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের কল্যাণে কাজ করেছেন। ইসলামকে যদি পরিপূর্ণভাবে অনুসরণ ও নিজের জীবনে চর্চা করা যায়, তাহলে আমরা নিজেরা যেমন ভালো থাকবো, তেমনি দেশ ও দেশের মানুষের জন্য ভালো কিছু করতে পারবো।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার কোরআন-সুন্নাহ পরিপন্থী কোনো আইনে দেশে পাস করবে না। তার সরকার দেশের প্রতিটি জেলা-উপজেলায় মডেল মসজিদের নামে পরিচিত ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে। মাদ্রাসা শিক্ষার আধুনিকায়ন করছে। মাদ্রাসার সর্বোচ্চ শিক্ষাকে এমএ পাসের মর্যাদা দিয়েছে। সরকারি অর্থে মাদ্রাসায় বহুতলবিশিষ্ট ভবন নির্মাণ করে দেওয়া হচ্ছে।

রেজাউল করিম বলেন, মাদ্রাসা শিক্ষকদের মর্যাদা বৃদ্ধির জন্য পদক্ষেপ নেওয়া হচ্ছে। আলেম-উলামাদের সরকারি খরচে হজ পালনের সুযোগ করে দেওয়া হচ্ছে। মসজিদকেন্দ্রিক শিক্ষাব্যবস্থা চালু করা হয়েছে। ইসলামের নামে যারা সন্ত্রাস ছড়ায়, বোমাবাজি ও উগ্রতা সৃষ্টি করে এবং অন্য ধর্মাবলম্বীদের ওপর আক্রমণ করে তাদের কথায় বিভ্রান্ত না হতে আহ্বান জানান মন্ত্রী।

 (ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/জেবি)