দক্ষিণ কোরিয়া প্রবাসীদের সংগঠন ইসোর নতুন কমিটি

প্রকাশ | ২৮ ডিসেম্বর ২০২১, ১৬:৪৬ | আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১, ১৮:১৮

দক্ষিণ কোরিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশী প্রবাসীদের সামাজিক সংগঠন ইপিএস স্পোর্টস অ্যান্ড ওয়েলফেয়ার অর্গনাইজেশনের (ইসো) ৬ষ্ঠতম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মোহাম্মদ সুজন হাওলাদার সভাপতি ও আল-আমিন শেখ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

গত রবিবার (২৬ ডিসেম্বর) অনলাইনের মাধ্যমে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সংগঠনটির নির্বাহী কমিটির সদস্যদের উপস্থিতিতে সদস্যরা স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন পরিচালনার জন্য চার সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। সংগঠনটির সাবেক সভাপতি ইজাজুল হক, আলামিন মৃধা, আমিনুল মোগল ও আশিকুল ইসলাম নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

নির্বাচনে নিকটতম প্রতিদ্বন্দ্বীর তুলনায় ৪২ দশমিক ২৮ শতাংশ ভোট বেশি পেয়ে মো. সুজন হাওলাদার পুনরায় সভাপতি এবং আল আমিন শেখ নিকটতম প্রতিদ্বন্দ্বীর তুলনায় ৪২ শতাংশ ভোট বেশি পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসোর প্রধান উপদেষ্টা এশিয়া মাল্টিকালচার সেন্টারের পরিচালক লি ইয়াংগুন। উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক সাইদুর রহমান মিঠু উপস্থিত থেকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

‘আমাদের সমস্যা আমাদেরকেই সমাধান করতে হবে’ এই শ্লোগান নিয়ে আত্মপ্রকাশ করা সংগঠনটির আগে ৪৩ সদস্য বিশিষ্ট কমিটির মাধ্যমে কার্যক্রম চলছিল। কিছুদিন আগে বুসান ও গিমহে কমিটির মধ্য দিয়ে তাদের শাখা কমিটির যাত্রা শুরু হয়। এখন বড় পরিসরে কাজ করতে চায় সংগঠনটি। তাই খুব শিগগির নতুন কমিটির পূর্ণাঙ্গ তালিকা ও আগামীতে কোরিয়াতে আরও কিছু শাখা কমিটি করা হবে বলে জানায় সংগঠনটির নেতারা।

ইসো ইপিএস কর্মীদের নিয়ে বিগত বছরগুলোতে বিভিন্ন সেমিনারের আয়োজন ছাড়াও কোরিয়ায় আগত ইপিএস কর্মীদের নবীন বরণের আয়োজন করে থাকে। পাশাপাশি বাংলাদেশে বিভিন্ন দুর্যোগ ও দারিদ্র্য জনগোষ্ঠীর জন্য সহযোগিতায় অবদান রাখছে এই সংগঠনটি।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/কেএম)