‘সাংবাদিক-আইনশৃঙ্খলা বাহিনী কাঁধে কাঁধ মিলিয়ে দায়িত্ব পালন করেছে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২১, ১৬:২৬

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) কর্নেল কে এম আজাদ বলেছেন, করোনাকালীন চ্যালেঞ্জিং সময়ে প্রথম সারির সম্মুখযোদ্ধা হিসেবে সাংবাদিক ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাঁধে কাঁধ মিলিয়ে দায়িত্ব পালন করেছেন। এই দুর্যোগময় মুহূর্তে জীবনের ঝুঁকি নিয়ে আমরা অকাতরে প্রাণ উৎসর্গ করতে কুণ্ঠাবোধ করিনি। সাংবাদিক ও আইন-শৃঙ্খলা বাহিনীর চেয়ে মানবপ্রেমী, দেশপ্রেমী আর কেউ হতে পারে না। করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা দেশবাসীকে যে সাহস দেখিয়েছি তা অনন্য এক উদাহরণ। দেশের বিভিন্ন সংকটময় মুহূর্তে আইন-শৃঙ্খলা রক্ষার্থে গণমাধ্যমকর্মী ও আমরা একসঙ্গে কাজ করেছি।

বুধবার ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন-ক্র্যাবের বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্নেল আজাদ বলেন, দেশের বিভিন্ন সংকটসময় মুহূর্তে আইন-শৃঙ্খলা রক্ষার্থে গণমাধ্যমকর্মী ও আমরা এক সঙ্গে কাজ করেছি। ভবিষ্যতেও আমরা এই ধারাকে অব্যাহত রাখতে চাই। অপরাধমুক্ত দেশ গঠনে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। সাংবাদিক সমাজ আজ যেখানেই অপরাধ হচ্ছে তা তুলে ধরছে। ফলে আমরা কার্যকরী পদক্ষেপ নিতে পারছি। আপনারা আমাদের সাফল্য সমূহকে তুলে ধরে আমাদের মনোবল ও কর্মস্পৃহা বৃদ্ধি করেছেন। এই জন্য আমরা আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বাংলাদেশের অপরাধ বিষয়ক সাংবাদিকতার সংগঠন ক্র্যাব বর্তমান কমিটি উন্নয়ন ও প্রশিক্ষণ কার্যক্রমে যথাযথ ভূমিকা রেখেছেন জানিয়েছে র‌্যাব এডিজি কর্নেল কে এম আজাদ বলেন, আমি ‘ওয়েল ডান’ বলতে চাই। পাশাপাশি আগামীকালের আনন্দঘন উৎসবমুখর নির্বাচনের শুভ কামনা জানাচ্ছি। নবনির্বাচিত সদস্যরা এই ক্রমধারাকে আরও বেগবান করবেন বলে আমার দৃঢ় বিশ্বাস রয়েছে। আমি আশা করব, পূর্ববর্তী সময়ের মত আপনারাও বস্তুনিষ্ঠ সংবাদ তুলে ধরবেন। পাশাপাশি ভবিষ্যতে আপনারা গুজব দমনে আপনাদের ভূমিকা আরও জোরদার করবেন। ষড়যন্ত্রকারীরা গুজবের ওপর নির্ভর করে দেশ ও সমাজকে কলুষিত করতে অপচেষ্টায় লিপ্ত আছে। এছাড়াও কয়েকটি কুচক্রী মহল দেশকে অস্থিতিশীল করার জন্য বিভিন্ন স্থানে যে অপপ্রচার চালিয়ে যাচ্ছে; এসব অপপ্রচারকারীদের মুখোশ উন্মোচনে আপনাদের অবদান প্রশংসনীয়। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখবেন।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :