‘নির্বাচন কমিশনকে বোবা-অন্ধ হলে চলবে না’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২১, ২১:৪৭

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে কমিশনকে বোবা ও অন্ধ হলে চলবে না, তাদের চোখ-কান খোলা রেখে নির্বাচন পরিচালনা করতে হবে দাবি করেছেন স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীকে উদ্দেশ্য করে তৈমূর বলেন, নির্বাচনী প্রচারণা চলাতে গিয়ে টাকার জোরে কেউ যদি সাউন্ড সিস্টেম বাজায় তাহলে এটা নির্বাচন কমিশনের দেখার কথা। নির্বাচন কমিশনকে বোবা এবং অন্ধ হলে চলবে না। তাদের চোখ-কান খোলা রেখে নির্বাচন পরিচালনা করতে হবে, তবেই নির্বাচন সুষ্ঠু হবে।

ভোটারদের ক্লিন অ্যান্ড গ্রিন সিটি করার প্রতিশ্রুতি দিয়ে দ্বিতীয় দিনের প্রচারণায় নগরীর ১৮ নং ওয়ার্ডে বৃহস্পতিবার সকালে গণসংযোগের সময় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

‘ট্যাক্স নিয়ে মিথ্যাচার করছেন’ আইভীর এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আমি যা বলি কাগজে-কলমে বলি। ডকুমেন্ট ছাড়া কোন কিছু বলি না। সিটি করপোরেশনের অনেক ডকুমেন্ট আমার হাতে। এখানে যারা ট্যাক্স দেয়, তারা জানে কত বেড়েছে ট্যাক্স, করোনাকালে সবকিছু কমলেও নাসিকে ট্যাক্স বাড়ানো হয়েছে।

তৈমূর বলেন, আমি জনগণের চাহিদার কারণে নির্বাচনে দাঁড়িয়েছি। নির্বাচনে জয়ী হলে আমি নারায়ণগঞ্জকে ক্লিন অ্যান্ড গ্রিন সিটি করব। শহর হবে সবুজ ও পরিচ্ছন্ন শহর। যারা ছাদবাগান করবে, তাদের হোল্ডিং ট্যাক্স কমিয়ে উৎসাহিত করা হবে।

আচরণবিধি প্রসঙ্গে তিনি বলেন, যেখানেই আচরণবিধি লঙ্ঘন হবে- এটা নির্বাচন কমিশনের দায়িত্ব সেটা প্রতিহত করা। নয়তো আচরণবিধি লঙ্ঘন হতেই থাকবে। সরকারি দল তো আমলাদের একটা সুবিধা পায়। সেটাকে তারা যেন কাজে না লাগাতে পারে, সেজন্য নির্বাচন কমিশনকে নিরপেক্ষভাবে কাজ করার জন্য আমি অনুরোধ জানাব।

তৈমূর বলেন, আমার বিরুদ্ধে কোন সুনির্দিষ্ট অভিযোগ নেই। আমি মসজিদে গেছি, আমি মসজিদে যেতেই পারি। আমি কোন পথসভা করিনি। আমি আরচণবিধি মেনে চলেছি। এ কারণে আমি কমিশনকে আমার ব্যাখ্যা লিখিতভাবে দিয়েছি।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :