বি চৌধুরীকে ছাড়াই সংলাপে যাবে বিকল্পধারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০২২, ২০:০৬

নির্বাচন কমিশন পুনর্গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপে অংশ নিতে যাচ্ছে বিকল্পধারার বাংলাদেশ। রবিবার সন্ধ্যা সাতটায় বঙ্গভবনে ৭ সদস্যের প্রতিনিধি নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে যোগ দেবেন দলটির নেতারা।

তবে বিকল্পধারার প্রতিনিধি দলে থাকছেন না দলটির প্রধান সাবেক রাষ্ট্রপতি ডা. অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

শনিবার দলটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, একটি স্বাধীন, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতির সঙ্গে রাজনৈতিক দলগুলোর চলমান আলোচনার অংশ হিসেবে বিকল্পধারা বাংলাদেশ রবিবার সন্ধ্যায় বঙ্গভবনে সংলাপে বসছে।

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বিকল্পধারার প্রস্তাব জানতে দলটিকে রবিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে সংলাপে বসার আমন্ত্রণ জানান।

সংলাপে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের নেতৃত্বে অংশ নেবেন দলটির নেতারা। এছাড়াও থাকবেন প্রেসিডিয়াম সদস্য ও দলীয় মুখপাত্র মাহী বি. চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য মজহারুল হক শাহ চৌধুরী, ডা. রফিকুল ইসলাম চৌধুরী, সাহিদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, যুগ্ম মহাসচিব এনায়েত কবির।

নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে মতামত গত ২০ ডিসেম্বর থেকে রাষ্ট্রপতির সঙ্গে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু হয়েছে। যা এখনো চলছে। তবে ইতিমধ্যে বিএনপিসহ বেশ কয়েকটি দল এই সংলাপে অংশ না নেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে।

(ঢাকাটাইমস/০১জানুয়ারি/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :