মানিকছড়িতে যুবলীগ নেতাকে অপহরণের প্রতিবাদে বিক্ষোভ

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জানুয়ারি ২০২২, ১৬:০১ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০২২, ১৫:৫৯

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেনকে (২৮) অপহরণের দুদিন পেরিয়ে গেলেও কোনো সন্ধান না পেয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশের পাশাপাশি অঘোষিত সড়ক অবরোধ করেছে বিক্ষিপ্ত জনতা। বিক্ষোভ মিছিলে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন এবং ব্যবসায়ীসহ সর্বসাধারণ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছে।

সোমবার সকাল থেকে চট্টগ্রাম-খাগড়াছড়ির আঞ্চলিক সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে বিক্ষিপ্ত জনতা। পরে সকাল ১১টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনের নেতৃত্বে মিছিল বের হয়। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি বাজার ব্যবসায়ীসহ সর্বস্তরের জনসাধারণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নানা স্লোগানে মুখরিত হয় রাজপথ।

পরে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের মহামুনি বাজারে সমাবেশে মিলিত হয় উপজেলার হাজারো জনতা। যুবলীগের সভাপতি মো. সামায়উন ফরাজীর সঞ্চালনায় সমাবেশে জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান এম. রাজ্জাক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এম. এ জব্বার, আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনসহ আরও অনেকে বক্তব্য দেন।

সমাবেশে পাহাড়ের আঞ্চলিক সংগঠনগুলোকে দায়ী করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেনকে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেওয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়। নয়তো মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়ক অবরোধের ঘোষণা দেন বক্তারা।

এরপরও যদি তার কোনো সন্ধান না পাওয়া যায় তাহলে আগামী বুধবার থেকে সর্বাত্মক হরতাল, হাটবাজার, দোকানপাট ও স্কুল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয়া হয় সমাবেশ থেকে।

বক্তারা বলেন, যুবলীগ নেতা ইমান হোসেনকে উদ্ধার করতে প্রশাসন ব্যর্থ হয়েছে। পাহাড়ে আঞ্চলিক সন্ত্রাসী গোষ্ঠী অপহরণ, চাদাঁবাজি, গুম করে পরিবেশ অশান্ত করে তুলছে। যুবলীগ নেতা ইমান হোসেনকে উপজাতি সন্ত্রাসী গোষ্ঠী অপহরণ করে যে দুঃসাহসিকতার পরিচয় দিয়েছে তার ফলাফল হবে আরও ভয়াবহ।

গত শনিবার রাত ৯টার দিকে মানিকছড়ি বাজার থেকে বাড়ি ফেরার পথে উপজেলার একসত্যাপাড়া এলাকা থেকে তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেনকে অপহরণ করা হয়। ঘটনার দুদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তার কোনো সন্ধান দিতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহানূর আলম জানান, অপহৃত যুবলীগ নেতার পক্ষে পরিবারের কেউ এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ করেনি। তবে পুলিশ অক্ষত অবস্থায় তাকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

(ঢাকাটাইমস/৩জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :