যে কারণে সংলাপে যাচ্ছে না এলডিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২২, ১২:২৬

নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে রাষ্ট্রপতির সংলাপে অংশ না নেওয়ার কথা জানিয়েছেন এলডিপির সভাপতি (অব.) ড. কর্নেল অলি আহমদ বীরবিক্রম।

সাবেক এই মন্ত্রী বলেন, চা খেতে এবং জনগণের টাকা নষ্ট করতে বঙ্গভবনে যাবো না।

বুধবার সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। অলি আহমদের দাবি, জাতীয় সরকার সকল সমস্যার সমাধান।

কর্নেল অলি আহমদ বলেন, রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ মানে হচ্ছে চা চক্র। আগেও আলোচনা হয়েছে, কিন্তু কাঙ্ক্ষিত ফল আসেনি। এই সংলাপে যাওয়া অর্থহীন।

এলডিপির সভাপতি বলেন, রাষ্ট্রপতি ভালো মানুষ। তার কোনো ক্ষমতা নাই। তিনি সবচেয়ে ভাগ্যবান মানুষ। ডেপুটি স্পিকার থেকে রাষ্ট্রপতি হয়েছেন।

এই সংকটের জন্য নিজেরও দায় আছে জানিয়ে কর্নেল অলি বলেন, আজকে এই সংকটের পেছনে আমিও দায়ী। এজন্য জনগণের কাছে ক্ষমা চাই। ১৯৯১ সালে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সময়ে প্রধানমন্ত্রীর ক্ষমতা বাড়াতে যে প্রক্রিয়া হয়েছে তাতে আমারও অনেক ভূমিকা ছিলো। তখন যদি আমি বুঝতাম তাহলে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য আনতাম।

অলি আহমদ বলেন, সবগুলো সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে। অনেকে বলেন, কেয়ারটেকার সরকারে যাচ্ছেন। ক্ষমতায় যেতে এতো তাড়াহুড়া কেন? সকল প্রতিষ্ঠানে ভারসাম্য আনতে কাজ করতে হবে।

এ সময় এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০৫জানুয়ারি/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :