নরসিংদীতে ব্যালেট ছিনিয়ে নৌকায় সিল

প্রকাশ | ০৫ জানুয়ারি ২০২২, ১৯:০৫

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস

নরসিংদীর শিবপুরের পুটিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে তিনটি ব্যালট পেপার বই ছিনিয়ে নিয়ে সিল মারার অভিযোগ উঠেছে। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এই ইউপির ভরতেরকান্দি ৮৯ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর ওই কেন্দ্রে প্রায় এক ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ ছিল। দুপুর দেড়টার দিকে আবার ওই কেন্দ্রে আবার ভোটগ্রহণ চালু হয়।

স্থানীয় ভোটার ও কেন্দ্রসংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, দুপুর ১২টা থেকে বহিরাগতদের একটি দল ওই কেন্দ্রের ভেতরে কয়েক দফায় ঢুকে ব্যালট পেপার বই ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। দুপুর সাড়ে ১২টার দিকে তারা তিনটি ব্যালট পেপার বই ও দুটি সিল ছিনিয়ে নিয়ে জাল ভোট দিতে শুরু করেন। এ সময় তারা সহকারী প্রিসাইডিং কর্মকর্তার সিল ছাড়াই শতাধিক ব্যালট পেপারে সিল মেরে ব্যালট বাক্সে ফেলেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিপেটা করে বহিরাগতদের কেন্দ্রের বাইরে বের করে দেয়।

এ সময় ওই কেন্দ্রে থাকা কয়েকজন সাংবাদিক এসব ঘটনার ভিডিও ধারণ করেন। ভিডিওতে দেখা গেছে, অন্তত ১০ যুবক কেন্দ্রের ভেতরে ঢুকে ব্যালট পেপারে অনবরত সিল মারছেন। পরে দেখা যায়, ওই ব্যালট পেপারগুলোতে নৌকা প্রতীকে সিল মারা হয়েছে।

এই ইউপিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হলেন খন্দকার হাছান উল সানি। এ বিষয়ে জানতে হাছান উল সানির মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা সায়েম খান বলেন, ‘তিনটি ব্যালট পেপার বই ও দুটি সিল ছিনিয়ে নিয়ে জাল ভোট দেওয়ার ঘটনা ঘটেছে। এতে প্রায় এক ঘণ্টা কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ রাখা হয়েছিল। ভোট গণনা করার সময় ব্যালটের পেছনে আমাদের গোল সিল বা স্বাক্ষর না থাকলে ওই ব্যালট পেপারগুলো বাতিল করা হবে।’

(ঢাকাটাইমস/৫জানুয়ারি/এলএ)