পর্তুগালে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশ | ০৬ জানুয়ারি ২০২২, ০১:০৭

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল)

ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কেটে উদযাপন করেছে পর্তুগালের লিসবন মহানগর ছাত্রলীগ।

মঙ্গলবার রাজধানী লিসবনের স্থানীয় নিহাল রেস্টুরেন্টের হল রুমে লিসবন মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাদনান রহমানের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক সিদ্দিক রহমান আকাশের পরিচালনায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য তসলিম উদ্দিন রানা, বিশেষ অতিথি ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

প্রধান বক্তা ছিলেন রনি হোসাইন, প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, পর্তুগাল শাখা।

বিশেষ বক্তা ছিলেন মিলন বেপারী, ভারপ্রাপ্ত সভাপতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন পর্তুগাল শাখা।

সভায় এছাড়াও বক্তব্য রাখেন আহম্মেদ লিটন, সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন পর্তুগাল শাখা, শিপলু আহম্মেদ, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ, পর্তুগাল শাখা।

এই সময় বক্তারা বলেন, প্রতিষ্ঠার ৭৪ বছর পার করে ৭৫ বছরে পদার্পণ করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বর্তমানে দেশে প্রবাসে সকল ষড়যন্ত্রকে মোকাবিলা করে ছাত্রলীগ ঐতিহাসিক ভূমিকা পালন করছে। সেই সাথে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে সকল অশুভ শক্তির ষড়যন্ত্রকে ছিন্নভিন্ন করে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য লড়াই করবে ছাত্রলীগ।

এই সময় সভায় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ ফরহাদ আলী, সহ-সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ ফ্রেন্স শাখা, সালাউদ্দিন , শিমুল, সোহেল রানা, মুহিব আহমেদ, খুলুদ আহম্মেদ, কাওসার আহম্মেদ, জহির উদ্দিন, মিনহাজ আমীন, আলী আহসান, বদরুল ইসলাম, জসিম, লিটন, খোকন, রাসেল, টিটুসহ পর্তুগাল আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বঙ্গবন্ধু ফাউন্ডেশের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/৬জানুয়ারি/এলএ)