এবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে তৈমূরকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২২, ১২:৫৮

দলের সিদ্ধান্ত অমান্য করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায় এবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তৈমূর আলম খন্দকারকে। এর আগে তাকে বেগম খালেদা জিয়ার উপদেষ্টার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

বৃহস্পতিবার ফোরামের দপ্তরের দায়িত্বে থাকা আইনজীবী মো. আব্দুল্লাহ আল মাহবুব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিত তৈমূরের বহিষ্কারের বিষয়টি জানানো হয়। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সদস্যসচিব আইনজীবী মো. কামরুল ইসলাম সজল বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএনপি থেকে বিভিন্ন সময়ে ঘোষণা দেওয়া হয়েছে, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে এবং স্থানীয় নির্বাচনে অংশগ্রহণ করবে না দলটি। এ কারণে এবারের স্থানীয় নির্বাচনে দলীয় প্রতীকে প্রার্থী দেয়নি বিএনপি। তবে বিএনপির অনেক নেতাকর্মীকে স্বতন্ত্রভাবে লড়তে দেখা গেছে। অনেকে বিজয়ীও হয়েছেন।

আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে বিএনপি অংশ না নিলেও খালেদা জিয়ার উপদেষ্টা তৈমূর আলম খন্দকার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দলের সিদ্ধান্ত অমান্য করে ভোটে অংশ নেওয়ায় গত ২৬ ডিসেম্বর তৈমূর আলমকে নারায়ণগঞ্জ জেলার আহ্বায়কের পদ থেকে অব্যাহতি দেয় দলটি। তার জায়গায় যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম রবিকে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়। ২০২০ সালের ৩০ ডিসেম্বর তৈমূরকে আহ্বায়ক ও অধ্যাপক মামুন মাহমুদকে সদস্যসচিব করে নারায়ণগঞ্জ জেলা কমিটি করা হয়েছিল।

গত রবিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে তৈমূরকে দলের চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকেও অব্যাহতির বিষয়টি প্রকাশ করা হয়। এবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকেও অব্যাহতি দেওয়া হলো তৈমূরকে।

ঢাকাটাইমস/৬জানুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :