ভোটে দাঁড়িয়ে সব পদ হারালেন তৈমূর!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২২, ১৩:২৬

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ায় প্রথমে হারান দলীয় পদ। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে এরপর হারান দলীয় চেয়ারপারসনের উপদেষ্টাও পদ। সবশেষ বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্যপদও হারালেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় একে একে সব পদই খোয়াতে হলো বিএনপির এই প্রবীণ নেতাকে।

বৃহস্পতিবার ফোরামের দপ্তরের দায়িত্বে থাকা অ্যাডভোকেট মো. আব্দুল্লাহ আল মাহবুব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিত তৈমূরের বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সদস্যসচিব অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম সজল।

বর্তমান নির্বাচন কমিশনের অধীনে এবং স্থানীয় নির্বাচনে অংশ নেবে না বলে বিএনপি থেকে বিভিন্ন সময়ে ঘোষণা দেওয়া হয়েছে। এ কারণে এবারের স্থানীয় নির্বাচনে দলীয় প্রতীকে প্রার্থী দেয়নি বিএনপি। তবে বিএনপির অনেক নেতাকর্মীকে স্বতন্ত্রভাবে লড়তে দেখা গেছে। অনেকে জয়ীও হয়েছেন।

আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে বিএনপি অংশ না নিলেও খালেদা জিয়ার উপদেষ্টা তৈমূর আলম খন্দকারসহ দলটির পাঁচ নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। পরে তৈমূর ছাড়া সবাই মনোনয়ন প্রত্যাহার করেন।

মনোনয়ন জমার শেষ দিন দলীয় নির্দেশে নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করেন সাখাওয়াত। এতে আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভীর প্রধান প্রতিদ্বন্দ্বীতে পরিণত হন তৈমূর।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে ভোটে দাঁড়ানোয় ২০১৬ সালে বিএনপির ষষ্ঠ জাতীয় সম্মেলনের পর দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হওয়া তৈমুর আলম খন্দকারকে প্রথমে দলীয় পদ হারান।

গত ২৬ ডিসেম্বর নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক পদে তৈমূরের জায়গায় ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম রবিকে দায়িত্ব দেওয়া হয়।

গত রবিবার হারান উপদেষ্টার পদ। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে তৈমূরকে দলের চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকে অব্যাহতির বিষয়টি প্রকাশ করা হয়।

খালেদা জিয়ার উপদেষ্টার পদ থেকে অব্যাহতি পাওয়ার বিষয়টিকে দলের ‘সময়োপযোগী সিদ্ধান্ত’বলে এক প্রতিক্রিয়ায় জানিয়েছিলেন তৈমূর আলম। বলেছিলেন, দল থেকে আমাকে কিছু জানানো হয়নি। তবে আমি মনে করি, যদি এটা সত্য হয়ে থাকে আলহামদুলিল্লাহ। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একটা সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আমাকে জনগণের জন্য মুক্ত করে দিয়েছেন। এখন আমি সবার তৈমূর। গণমানুষের তৈমূর গণমানুষের কাছে ফিরে যাবো। আমার ভাগ্যের মালিক আল্লাহ।

ঢাকাটাইমস/০৬জানুয়ারি/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :