৯ মাসে হাফেজ হলো সাত বছরের জিবরিল বিন নেছারী

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২২, ২১:৩২

মুহাম্মদ জিবরিল বিন নেছারীর বয়স মাত্র সাত বছর। এই বয়সেই সে মাত্র নয় মাসে পবিত্র কুরআনে কারিম হিফজ সম্পন্ন করেছে। জিবরিল বিশিষ্ট কারী ও হাফেজ নেছার আহমাদ আন-নাছিরীর তৃতীয় ছেলে।

হাফেজ নেছারী তার ছেলের এই কৃতিত্বের কথা জানিয়ে বলেন, আল্লাহ তায়ালার মেহেরবানিতে আমার তৃতীয় ছেলে মুহাম্মদ জিবরিল বিন নেছারী সাত বছর বয়সে মাত্র নয় মাসে সমস্ত কুরআন মুখস্ত করে হাফেজ হয়েছে। তার আগে আলহামদুলিল্লাহ আমার বড় ছেলে এবং মেজো ছেলে কুরআনের হাফেজ হয়েছে। বাবা হিসেবে এর চেয়ে বড় পাওয়া আর কিছু নেই।

জিবরিলের বাবার জানান, তার ছেলের শেষ সবক শুনেছেন এবং তাকে পাগড়ি পরিয়ে দিয়েছেন হাফেজ কারী মাওলানা বজলুল হক, হাফেজ কারী মাওলানা মুফতি মিজানুর রহমান, হাফেজ কারী মুহিব্বুল্লাহিল বাকী নদভী, হাফেজ কারী মাওলানা আবু ইউসুফ, হাফেজ কারী মাওলানা এ কে এম ফিরোজ, হাফেজ কারী মাওলানা এহসানুল হক জিলানী, হাফেজ কারী মাওলানা মহিউদ্দীন কাসেমসহ দেশবরেণ্য আলেম-উলামারা।

দোয়ার অনুষ্ঠানে উপস্থিত জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের চারজন ইমাম ও দেশবরেণ্য আলেম-উলামার সামনে যখন মুহাম্মদ জিবরিলকে প্রশ্ন করা হয়, জিবরিল তুমি ভবিষ্যতে কী হতে চাও? উত্তরে সে বলে, আমি আল্লাহওয়ালা হতে চাই। ছোট্ট জিবরিলের মুখ থেকে এ কথা শুনে সবাই অবাক হন এবং তার জন্য দোয়া করেন।

হাফেজ নেছারী বলেন, আমি ব্যক্তিগতভাবে ছোট ছোট শিশুদের বাবা মায়ের স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছি অনেক বছর ধরে। নিজের সন্তানদের প্রতি তেমন খেয়াল করার সুযোগ হয়ে ওঠেনি। অনেকগুলো মাদ্রাসার দায়িত্ব পালন করার কারণে হাজারো ছাত্রের ভিড়ে নিজের সন্তানদের প্রতি তেমন মনোযোগ দিতে পারিনি। কিন্তু অন্যদের সন্তানদেরকে হাফেজ বানানোর পাশাপাশি বিভিন্ন রাষ্ট্রে অনুষ্ঠিত কুরআন প্রতিযোগিতায় নিয়ে গিয়েছি। তারা মক্কা মদিনায় কুরআন তেলাওয়াত করে বিশ্ববিজয়ীও হয়েছে আলহামদুলিল্লাহ! আমি মনে করি অন্যন্য বাবাদের স্বপ্ন পূরণের কারণে আল্লাহ তায়ালা আমার স্বপ্ন পূরণ করে তিন ছেলেকে কুরআনের হাফেজ বানিয়েছেন।

হাফেজ কারী নেছার আহমাদ আন-নাছিরী মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসা নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করেন। এই প্রতিষ্ঠানের ছাত্ররা ইতিমধ্যে কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিজয়ের মুকুট ছিনিয়ে এনেছে। রাজধানীর যাত্রাবাড়ী ও ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড শাখায় প্রতি বছর জানুয়ারি ও রমজান মাসে ছাত্র ভর্তি নেওয়া হয় বলে জানান হাফেজ গড়ার এই কারিগর। আগ্রহীরা 01705068885/01772096120 নাম্বারে যোগাযোগ করতে পারেন।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :