জামাল ভূঁইয়াদের নতুন কোচ হ্যাভিয়ের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২২, ১৬:০৩

নতুন বছরের শুরুতেই নতুন গুরু পেল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। জামাল ভূঁইয়াদের নতুন গুরুর নাম হ্যাভিয়ের ক্যাবরেরা। আগামী এক বছরের জন্য বাংলাদেশ দলের দায়িত্বে থাকবেন এই স্প্যানিশ কোচ। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফ) সভায় শনিবার এ কথা জানানো হয়।

জেমি ডের সঙ্গে চলতি বছরের আগস্ট পর্যন্ত চুক্তি থাকলেও সাফ চ্যাম্পিয়নশিপের আগেই তাকে দায়িত্ব থেকে দূরে রাখা হয়। এরপর জামালরা অন্তরবর্তীকালীন কোচ হিসেবে দুজনকে পেয়েছেন। অস্কার ব্রুজন ও ম্যারিও ল্যামোস একটি করে টুর্নামেন্টে দায়িত্ব পালন করেন।

এসবের পরই পূর্ণাঙ্গ কোচ হিসেবে হ্যাভিয়েরকে পেল বাংলাদেশ দল। এখনই দায়িত্ব না পেলেও নিজের দায়িত্ব বুঝে নেবেন এই মাসেই। ইন্দোনেশিয়ার বালিতে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে একটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ জানুয়ারি ও অন্যটি ২৭ জানুয়ারি। সেটাই হবে হ্যাভিয়েরের প্রথম অ্যাসাইনমেন্ট।

হ্যাভিয়ের জেমির মতোই প্রথম জাতীয় দলের কোচ হতে যাচ্ছেন। এর আগে তিনি বেশিরভাগ সময় অ্যাকাডেমি দল নিয়ে কাজ করেছেন। ভারতে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তার। বাংলাদেশে স্প্যানিশ কোচ নতুন নয়। এর আগে স্ত্রীর কাজের সূত্রে বাংলাদেশে থাকা স্প্যানিশ গঞ্জালো মরেনো বাংলাদেশের কোচ হিসেবে এক ম্যাচ পরিচালনা করেছেন।

উল্লেখ্য, লা লিগার দল ডেপোর্টিভ আলাভেসের এলিট ফুটবল অ্যাকাডেমির কোচ হিসেবে কাজ করছেন তিনি। এর আগে নর্থ ভার্জিনিয়ার বার্সা অ্যাকাডেমির কোচ ছিলেন ক্যাবরেরা। সেই সঙ্গে আছে এশিয়াতে কাজ করার অভিজ্ঞতা। ৩৭ বছরের ক্যাবরেরা ২০১৩-১৫ মৌসুমে স্পোর্টিং গোয়ার টেকনিক্যাল ডিরেক্টর ও সহকারী কোচ ছিলেন।

(ঢাকাটাইমস/০৮জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :