উন্নয়নের নামে লুটপাট চলছে: জিএম কাদের

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২২, ১৭:১০

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ‘পল্লী বন্ধু মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলে সারাদেশে সমানভাবে কাজ করা হয়েছে। এর ফলে বাংলাদেশ অল্পসময়ে উন্নতির পথে এগিয়ে গেছে। কারণ তখন প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠিত ও উন্নয়নমুখী কার্যক্রম অব্যাহত ছিল। এটি বর্তমানে নেই। বরং উন্নয়নের নামে লুটপাট চলছে এখন।’

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা থেকে লালমনিরহাট যাওয়ার পথে সৈয়দপুর বিমানবন্দরে নেমে এসব কথা বলেন জিএম কাদের।

জিএম কাদের বলেন, ‘উত্তরবঙ্গ তথা রংপুর-দিনাজপুর অঞ্চলের মানুষ এরশাদ শাসনামলের পর থেকে উন্নয়নসহ নানা ক্ষেত্রে বৈষম্যের শিকার। আগামীতেও জাতীয় পার্টির নেতৃত্বে সরকার গঠন করে অতীতের মতো এই বৈপরীত্যের অবসান ঘটানো হবে।’

সৈয়দপুরে জাপা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান রংপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর জাপা সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক ইয়াসিন হোসেন, নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের এমপি আহসান আদেলুর রহমান, নীলফামারী-৩ (জলঢাকা) আসনের এমপি মেজর (অব.) সোহেল মোহাম্মদ রানা, সৈয়দপুর উপজেলা জাপা সভাপতি সিদ্দিকুল আলম, জাপা কেন্দ্রীয় কমিটির সদস্য রাকিব খাঁন, জেলা যুবসংহতির সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান ভুট্টু, আলতাফ হোসেন, জি এম কবির মিঠু।

বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জের সামনে উপস্থিত সৈয়দপুর, নীলফামারী, তারাগঞ্জ, রংপুর ও লালমনিরহাট থেকে আগত নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্যকালে জি এম কাদের বলেন, চলমান সময়ের সরকারি উন্নয়ন ও ত্রাণ সহযোগিতা প্রাপ্তি থেকে আমরা উত্তরবঙ্গের মানুষেরা নানাভাবে বঞ্চিত। অথচ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক সফল রাষ্ট্রপতি, পল্লী বন্ধু মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলে সারাদেশে সমানভাবে কাজ করা হয়েছে। এর ফলে বাংলাদেশ অল্পসময়ে উন্নতির পথে এগিয়ে গেছে। কারণ তখন প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠিত ও উন্নয়নমুখী কার্যক্রম অব্যাহত ছিল। এটি বর্তমানে নেই। বরং উন্নয়নের নামে লুটপাট চলছে এখন।

কাদের বলেন, আশার কথা হলো বিবদমান অবস্থার প্রেক্ষিতে বর্তমানে জনগণ এরশাদ আমলের সেই উন্নয়নের সঙ্গে তুলনা করে জাতীয় পার্টির প্রতি ঝুঁকেছে। তারা বাস্তবতা উপলব্ধি করে জাপাকেই আবার ক্ষমতায় আনার জন্য আগ্রহী। এর প্রমাণ পাওয়া যাচ্ছে চলমান নানা কর্মসূচিতে সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। আজ এখানেও তাই এত মানুষের উপস্থিতি।

জাপা চেয়ারম্যান বলেন, সেই আশার আলোকেই আমরা আগামীতে রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার জন্য সাংগঠনিক পরিকল্পনা অনুযায়ী কার্যক্রম শুরু করেছি। এই কাজকে সফল করতে পার্টির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে সাংগঠনিক শক্তি বৃদ্ধির পাশাপাশি জনগণকে আরও বেশি সম্পৃক্ত করতে প্রচেষ্টা চালাতে হবে। এজন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। এরপর তিনি গাড়িবহর নিয়ে রংপুরের উদ্দেশ্যে নেতাকর্মীদের নিয়ে যাত্রা করেন।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :