চলচ্চিত্র নির্মাতা হিসেবে অভিষেক হচ্ছে শিমুল খানের

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১১:২০ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১০:৫৮

২০১৩ সালে ইফতেখার চৌধুরী পরিচালিত সুপারহিট হিট সিনেমা ‘দেহরক্ষী’ দিয়ে ঢাকাই চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন অভিনেতা শিমুল খান। প্রায় ৯ বছরের ক্যারিয়ারে এ পর্যন্ত তিনি ৫০টির সিনেমায় অভিনয় করেছেন। যার মধ্যে মুক্তি পেয়েছে ৩৫টি। বাকিগুলো আছে মুক্তির অপেক্ষায়।

মাঝখানে ‘কিংবদন্তি পাবলিকেশন’ থেকে শিমুলের লেখা প্রথম কাব্যগ্রন্থ ‘সভ্যতার ময়নাতদন্ত: Autopsy Of Civilization’ প্রকাশ হওয়ার মাধ্যমে তিনি লেখক হিসেবেও আত্মপ্রকাশ করেন। এবার অভিনেতা আসতে চলেছেন নতুন আরও একটি পরিচয়ে। সিনেমা পরিচালনা করতে চলেছেন তিনি।

শিমুল খান ঢাকাটাইমসকে জানিয়েছেন, ‘সাদা মনোলিথ: The White Monolith’ শিরোনামের একটি চলচ্চিত্র নির্মাণ করতে চলেছেন তিনি। এর মাধ্যমে তিনি চলচ্চিত্র পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করতে যাচ্ছেন।

এ উপলক্ষে সম্প্রতি আনুষ্ঠানিকভাবে নতুন চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান ‘মীর শহীদ পিকচার্স’-এর সঙ্গে সিনেমাটির লেখক এবং নির্মাতা হিসেবে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছেন শিমুল খান। সেখানে প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার মীর শহীদ এবং সিনেমাটির নির্বাহী প্রযোজক এটিএম রাকিবুল হাসান উপস্থিত ছিলেন।

চলচ্চিত্র নির্মাণে আসা প্রসঙ্গে শিমুল খান বলেন, ‘আসলে বহু আগেই ঠিক করেছিলাম, অভিনেতা হিসেবে একটু সিনিয়র হওয়ার পর চলচ্চিত্রও নির্মাণ করব। কিন্তু করোনা পরিস্থিতি অন্য সবার মতো আমার জীবনের গতিপথও পাল্টে দিয়েছে। তাই সময় নষ্ট না করে শুরু করে দিলাম। কদিন বা বাঁচবো! নিজের লেখা কিছু বাস্তবভিত্তিক গল্পে একজীবনে কয়েকটি অমর চলচ্চিত্র নির্মাণ করে মরতে চাই।’

তিনি বলেন, ‘চলচ্চিত্র নির্মাণ ভাবনার শুরু থেকে নির্মাতা হিসেবে চুক্তিবদ্ধ হওয়ার এই সময়টা আমার জন্য মারাত্মক চ্যালেঞ্জিং ছিল। এত সহজে সবকিছু হয়ে যায়নি। গত দুই বছর যাবত নিরবে আমাকে আমার যোগ্যতা, ধৈর্য্য এবং তুমুল চেষ্টা দিয়ে এই অবস্থায় এসে পৌঁছাতে হয়েছে। আমার সিনেমাটির প্রযোজক মীর শহীদ ভাই এবং নির্বাহী প্রযোজক এটিএম রাকিবুল বাসার ভাইয়ের কাছে আমি চিরঋণী হয়ে থাকলাম। তারা আমার উপর বিশ্বাস না রাখলে হয়তো নির্মাতা হিসেবে আমার যাত্রা আরও খানিকটা বিলম্বিত হতো।’

অভিনেতা আরও বলেন, ‘আমি অবশ্যই বাংলাদেশকে ‘সাদা মনোলিথ: The White Monolith’ শিরোনামের অমর একটি চলচ্চিত্র উপহার দিয়ে আমার প্রতি তাদের এই বিশ্বাসের মর্যাদা রক্ষা করার সর্বোচ্চ চেষ্টা করবো এবং হবু চলচ্চিত্র নির্মাতা হিসেবে এটাই আমার চূড়ান্ত শপথ। এই মহাযাত্রায় আমি সবাইকে পাশে চাই।’

শিমুল খান মূলত বিশ্বের প্রথমসারির সব আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবগুলোতে জমা দেওয়ার উদ্দেশ্যে ‘সাদা মনোলিথ: The White Monolith’ সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন। এটির আন্তর্জাতিক পরিবেশক হিসেবে যুক্ত থাকবেন আমেরিকার চলচ্চিত্র প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান মাংকি ফিল্মস আইএনসি। এরপর আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল সফর শেষ হলে নির্মাতা শিমুল খান তার প্রথম চলচ্চিত্রটিকে একে একে সিনেমা হল, টেলিভিশনসহ সম্ভাব্য সকল মাধ্যমে প্রদর্শন করতে চান।

সিনেমাটিতে কারা অভিনয় করবেন, সে বিষয়ে শিমুল খান কঠোর গোপনীয়তা রাখছেন। এখন কিছুই বলতে চান না তিনি। তবে ইঙ্গিত দিয়েছেন, ঢাকাই সিনেমার শীর্ষ একজন নায়িকার সঙ্গে থিয়েটার এবং টেলিভিশনের প্রখ্যাত একজন অভিনেতার মেলবন্ধন ঘটাতে চান নিজের সিনেমায়। বঙ্গোপসাগরের একটি নির্জন দ্বীপে আগামী ১ মার্চ থেকে টানা শুটিং করে এ সিনেমার কাজ শেষ করতে চান বলে জানান শিমুল খান।

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :