পাঁচবিবিতে ভোটে পুলিশের উপর হামলায় মামলা, আসমি ৭০

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১৩:০৬

পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার শ্রীমন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটের ফলাফল ঘোষণার আগমুহূর্তে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ ও হামলার ঘটনা ঘটে। এতে সরকারি চারটি পিকআপের ক্ষতি হয়।

ব্যালট পেপার, ব্যালোট বাক্স ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষার্থে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬০টি ফাঁকা গুলি করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরবর্তীতে থানার উপপরিদর্শক (এসআই) সাগর হোসেন বাদি হয়ে ১৬ জনসহ অজ্ঞাত আরও ৬০/৭০ জনকে আসামি করে থানায় মামলা করেন।

শুক্রবার সকালে পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মামলার এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করতে পারেননি পুলিশ। পুলিশ ও এলাকাবাসীর দাবি, মামলার পর থেকে আসামিরা এলাকাছাড়া। তবে আসামিদের গ্রেপ্তারে তৎপর আছে পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ জানুয়ারি পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউপির ১২ নম্বর শ্রীমন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটের ফলাফল ঘোষণা হয়। তার আগমুহূর্তে ভোট গণনাকে কেন্দ্র করে সন্ধ্যা ৭টার দিকে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ, হামলা ও চারটি সরকারি পিকআপ ক্ষতিগ্রস্ত করা হয়।

এই হামলায় নেতৃত্বে দেন এলাকার রফিজ উদ্দীনের ছেলে আব্দুল আলিম। হামলায় অংশ নেন বেলাল হোসেনের ছেলে আনোয়ার হোসেন ও মৃত তৈমুদ্দিনের ছেলে সাকোয়াত হোসেনসহ এই মামলার অন্যান্য আসামিরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬০টি ফাঁকা গুলি ছোঁড়ে আইনশৃঙ্খলা বাহিনী।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব বলেন, এ ঘটনায় পুলিশ বাদি হয়ে থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :