সুপার কাপের ফাইনালে মুখোমুখি রিয়াল-বিলবাও

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৫:৫৮ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১৫:৫২

স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে অ্যাতলেটিক বিলবাওয়ের কাঠে জিততে পারল না অ্যাতলেটিকো মাদ্রিদ। কিং ফাহাদ আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামে অ্যাতলেটিকো মাদ্রিককে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে বিলবাও। ফলে শিরোপা নির্ধারণী ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে লড়বে বিলবাও।

ফাইনাল উঠার লড়াইটা ম্যাচের শুরুর দিকে খুব একটা জমেনি। তবে প্রথম ১৫ সেকেন্ডের মধ্যেই বিলবাওয়ের জালে বল পাঠান জোয়াও ফেলিক্স। তবে অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। প্রথমার্ধের বাকি সময়ে একচেটিয়া আধিপত্য করলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি আতলেতিকো। এরপর বলার মতো আক্রমণ করতে পারেনি কোনো দলই।

দ্বিতীয়ার্ধের খেলায় গতি বাড়ায় অ্যাতলেটিকো মাদ্রিদ। তারপর গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৬২ মিনিট পর্যন্ত। অবশ্য গোলটি আত্মঘাতী। কর্নার থেকে জোয়াও ফেলিক্স দুর্বল এক হেডার নিয়েছিলেন প্রতিপক্ষ গোলমুখে, গোলরক্ষক উনাই সিমনের পিঠে লেগে তা জড়ায় জালে। তাতেই এক গোলে এগিয়ে ফাইনালের স্বপ্ন দেখে অ্যাতলেটিকো।

এরপর মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে দুটো গোল করে জয় নিজেদের করে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা। ৭৭তম মিনিটে কর্নারে কাছ থেকে জোরালো হেডে সমতা ফেরান লোপেস। তিন মিনিট পর জয়সূচক গোলের উৎসও কর্নার। দানি গার্সিয়ার হেড একজনের গায়ে বাধা পাওয়ার পর বাঁ পায়ের শটে গোলটি করেন উইলিয়ামস।

নিশ্চিত হার বুঝতে পেরে কিছুটা উচ্ছৃঙ্খল ফুটবল খেলতে থাকেন মারিয়া হিমেনস। যোগ করা সময়ে মারাত্মক এক ফাউল করে লাল কার্ড দেখেন আতলেতিকোর ডিফেন্ডার জোসে মারিয়া হিমেনেস।

এর আগে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। টানটান উত্তেজনাপূর্ণ ওই ম্যাচে হার মানছিলো না কোনো দলই। শেষ পর্যন্ত নানা নাটকীয়তার পর বার্সেলোনাকে ৩-২ গোল ব্যবধানে ফাইনালের টিকিট নিশ্চিত করেন কার্লো আনচেলত্তির শিষ্যরা।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :