অস্ট্রেলিয়ায় ফের জোকোভিচের ভিসা বাতিল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৬:৪৮ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১৬:৪২

বছরের প্রথম মেজর টেনিস টুর্নামেন্টে অংশ নিতে গিয়ে রীতিমতো বিপাকে পড়েছেন নোভাক জোকোভিচ। তবে ঝামেলা এড়িয়ে পেয়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার ভিসা। কিন্তু অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন মন্ত্রী অ্যালেক্স হক তার ভিসা দ্বিতীয় দফায় বাতিল করেছেন। বার্তা সংস্থা এএফপি বিষয়টি নিশ্চিত করেছে।

চলতি মাসের ৫ জানুয়ারি অস্ট্রেলিয়ায় প্রবেশের পর জোকোভিচের কাছে কোভিড টিকা সংক্রান্ত কোনো কাগজপত্র না থাকায় তাকে আটক করা হয়। পরে ভিসাও বাতিল করে অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

সে সময় জোকোভিচের ভাষ্য ছিল ঠিক এরকম, তার ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করেছে অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ। তবে দেশটির সরকার সেটি কানে নেয়নি। পরে জোকোভিচের আইনজীবীরা আদালতে এর বিরুদ্ধে মামলা করলে গত সোমবার অস্ট্রেলিয়ার আদালত জকোভিচের ভিসা ও অন্যান্য কাগজপত্র ফিরিয়ে দিতে বলেন।

কিন্তু অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হকের সিদ্ধান্তের ফলে জোকোভিচকে এখন অস্ট্রেলিয়া থেকে ফেরত পাঠানো হবে। অবশ্য ৩৪ বছর বয়সী এই সার্বিয়ান ক্রীড়াবিদ অস্ট্রেলিয়ায় অবস্থানের অনুমতির জন্য আবারও আদালতে যাওয়ার সুযোগ পাবেন। সোমবার শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়ার কথা রয়েছে তার।

জোকোভিচের ভিসা বাতিলের সিদ্ধান্ত জানিয়ে অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক এক বিবৃতিতে বলেন, ‘জনস্বার্থ’ বিবেচনা করে তিনি তার নির্বাহী ক্ষমতার প্রয়োগ করেছেন।

বিবিসি লিখেছে, জোকোভিচকে ফেরত পাঠানো হলে আগামী তিন বছরের জন্য অস্ট্রেলিয়ার দুয়ার তার জন্য বন্ধ হয়ে যেতে পারে। অবশ্য নিষেধাজ্ঞা প্রত্যাহারেরও সুযোগ আছে।

জোকোভিচ কিংবা তার আইনজীবীদের পক্ষ থেকে এখনও কোনো বিবৃতি দেওয়া হয়নি। তিনি তার ভিসা বাতিলের বিরুদ্ধে আবারও আপিল করার ক্ষমতা রাখেন।

ধারণা করা হচ্ছে, জোকোভিচ আপিল করবেন। গতকাল সিডনি মর্নিং হেরাল্ডের একটি প্রতিবেদনে তার ঘনিষ্ঠ একটি সূত্রকে উদ্ধৃত করে বলা হয়েছে, অভিবাসন মন্ত্রী হক কোনো বিরূপ সিদ্ধান্ত নিলে সার্বিয়ান আইনী দল আদালতে যাবে।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :