ভারতকে হারিয়ে সিরিজ জিতল প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১৮:৩৬

ক্যাপটাউনে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ টেস্টে সফররত ভারতকে ৭ উইকেটে হারিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এ জয়ের ফলে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল প্রোটিয়া। সিরিজের প্রথম টেস্ট ভারত জিতলেও দ্বিতীয় এবং তৃতীয় টেস্ট নিজেদের করে নেয় ডেন এলগার বাহিনী।

ভারতের দেয়া ২১২ রানের জবাবে ব্যাট করতে নেমে ম্যচের তৃতীয় দিনের শেষ বিকেলে ২ উইকেট হারিয়ে ১০১ রান তুলে দক্ষিণ আফ্রিকা। ফলে জয়ের জন্য স্বাগতিকদের দরকার ছিল মাত্র ১১১ রান। আর তখনও হাতে ছিল সাতটি উইকেট।

চতুর্থ দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার। পিটারসেন ৪৮ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন শুরু করেন। প্রথম ইনিংসের পর শেষটিতেও হাফ সেঞ্চুরি করেন তিনি।

দিনের শুরুর দিকে তার সঙ্গে জুটি গড়েন ভ্যান ডার ডুসেন। তৃতীয় উইকেট জুটিতে দুজন মিলে তুলেন ৫৪ রান। তাতে জয়ের দিকেই এগোতে থাকে স্বাগতিকরা। তবে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি পিটারসেন। শার্দুল ঠাকুরের করা বলে সাজঘরে ফিরেছেন ব্যক্তিগত ৮২ রানে। ১১৩ বলে খেলা ইনিংসটি ১০টি চারে সাজানো।

বাকি সময়ে কোনো নাটকীয় প্রত্যাবর্তনের ইঙ্গিত দিতে পারেনি ভারত। ভ্যান ডার ডুসেন ৪১ ও বাভুমা ৩২ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করে আসেন। ৩ উইকেটে ২১২ রান করে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচে ৩ ফিফটিতে সর্বোচ্চ ২৭৬ রান করে সিরিজের সেরা খেলোয়াড় হয়েছেন পিটারসেন, হয়েছেন ম্যাচসেরাও।

ভারতের সফর এখানেই শেষ হচ্ছে না। আগামী ১৯ জানুয়ারি পার্লে শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। একই মাঠে ২১ জানুয়ারি হবে দ্বিতীয় ওয়ানডে। সিরিজ শেষ হবে ২৩ জানুয়ারি কেপটাউনে।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :