আইভীর নির্বাচনী প্রচারে এমপি বাবু

প্রকাশ | ১৪ জানুয়ারি ২০২২, ১৯:২৫

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর নামে। শুক্রবার বিকালে সিটি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী ডা. সেলিনা হয়াৎ আইভীর পথসভার মঞ্চে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বসে থাকতে দেখা যায় সাংসদ নজরুল ইসলাম বাবুকে।

নির্বাচনে প্রার্থীর প্রচারণায় কোনো সাংসদের অংশ নেওয়ার বিষয়টি স্পষ্টত আচরণবিধি লঙ্ঘন হলেও নজরুল ইসলাম বাবু আইভীর প্রচারকাজে যোগ দেন। শুধু তাই নয়, বেশ কয়েকবার তিনি প্রকাশ্যে আইভীর প্রচারে অংশ নিয়ে ভোট প্রার্থনাও করেছেন, এমন অভিযোগ সিটি নির্বাচনের অন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের।

শুক্রবার নগরীর ২ নম্বর রেলগেটে সড়ক বন্ধ করে চারটি ট্রাকের ওপর নির্মিত অস্থায়ী মঞ্চে সভা শুরু হয় আইভীর। সাড়ে ৩টার পর মঞ্চে আসেন সাংসদ বাবু। এ সময় স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময়ও করেন তিনি। পাশাপাশি মঞ্চে তাদের সঙ্গে সেলফিও তোলেন। পরে বিকাল ৩টা ৫০ মিনিটে সভাস্থল ত্যাগ করে চলে যান এই সাংসদ।

অভিযোগের বিষয়টি অস্বীকার করেছেন সাংসদ নজরুল ইসলাম বাবু। তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর পথসভায় আমি যোগ দেইনি। ওই সভায় জাতীয় নেতারা ছিলেন। তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে চলে এসেছি।’

এ বিষয়ে সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তারের ফোনে যোগাযোগ করলেও তিনি এই বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালার ২২ ধারায় বলা হয়েছে, সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তিদের নির্বাচনী প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণের বিষয়ে বিধিনিষেধ রয়েছে। ২০০৪ সালে আচরণবিধিতে এই ধারা সংযোজন করা হয়।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কেএম)