যেভাবে ১৫ কেজি ওজন কমালেন ঐন্দ্রিলা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২২, ১০:০৭
ছবিতে ঐন্দ্রিলা সেনের অতীত এবং বর্তমান

মাত্র ছয় মাসে ১৫ কেজি ওজন কমিয়ে সবাইকে চমকে দিয়েছেন টলিউড নায়িকা তথা অভিনেতা অঙ্কুশ হাজরার প্রেমিকা ঐন্দ্রিলা সেন। আগে তার ওজন ছিল ৭১ কেজি। এখন ৫৬। বর্তমানের মেদহীন ছিপছিপে চেহারার ঐন্দ্রিলাকে দেখে অনুরাগীদের পাশাপাশি মুগ্ধ তার প্রেমিক অঙ্কুশও। কিন্তু কীভাবে এত কম সময়ে ১৫ কেজি ওজন কমালেন অভিনেত্রী?

এ প্রসঙ্গে সম্প্রতি দেওয়া একটি সাক্ষাৎকারে ঐন্দ্রিলা জানান, লকডাউনে বাড়িতে বসে ওজন বেড়ে যাচ্ছিল তার। তিনি বলেন, ‘গত জুন মাস থেকে শরীরচর্চা শুরু করি। প্রথম দিকে খুবই কষ্ট হত। মিষ্টি খাওয়া একেবারেই ছেড়ে দিই। অন্যান্য খাবারও খুব কম খেতাম। তার পরও প্রথম দুই মাস ওজন কমেনি। সেই দুই মাস কঠিন শরীরচর্চার জন্য নিজেকে প্রস্তুত করছিলাম।’

শরীরচর্চার সঙ্গে খাওয়াতেও রাশ টানতে হয়েছিল তাকে। তবে মেনে চলেননি বাঁধাধরা কোনো ডায়েট। উপোসের পক্ষপাতী নন তিনি। তাই শরীরচর্চার প্রশিক্ষক তাকে দিনে খুব অল্প পরিমাণে ছয় বার খেতে বলেছিলেন। খাবারের তালিকায় বরাদ্দ ছিল, প্রতিদিন কুসুম ছাড়া ছয়টি ডিম সেদ্ধ। যেগুলো সকাল, দুপুর এবং রাতে দুটি করে খেতেন ঐন্দ্রিলা। দুপুরে সবজির স্যুপ, প্রোটিন শেক বা ফল। দিনে কয়েকবার করে শশা। রাতের খাবারে থাকত প্রোটিন শেক।

এভাবে কিছু দিন চলার পর দুপুরে অল্প পরিমাণ ভাত খাওয়ার অনুমতি পেয়েছিলেন ঐন্দ্রিলা। তবে তালিকা থেকে বাদ পড়েছিল ব্ল্যাক কফি ও জুসের মতো পানীয়। এভাবে চলেই ছয় মাসে ১৫ কেজি ওজন ঝরিয়েছেন ঐন্দ্রিলা। নিজের বর্তমান চেহারা নিয়ে অন্য সবার মতো সন্তুষ্ট তিনিও।

ঐন্দ্রিলা বলেন, ‘ওজন কমিয়ে আমি খুবই খুশি। অনেকেই বলছেন আমার চোখ-নাক-মুখ বদলে গেছে। আমি নাকি প্লাস্টিক সার্জারি করিয়েছি। শরীরের মেদ কমলে মুখেরও মেদ কমে। ফলে চোখ-নাকের আকৃতিরও পরিবর্তন হয়েছে বলে মনে হয়।’

এক যুগের বেশি সময় ধরে ছোটপর্দায় কাজ করছেন ঐন্দ্রিলা। গত বছর ‘ম্যাজিক’ ছবিতেও তার অভিনয় প্রশংসিত। এরপর পেয়েছেন একাধিক ছবির প্রস্তাব। কিন্তু ওজন বেশি থাকায় সেগুলোতে অভিনয় করতে রাজি হননি তিনি। ঠিক সেই সময় তার কাছের মানুষজন তাকে ওজন কমানোর জন্য উৎসাহ দিয়েছিলেন বলে অকপটে কবুল করেন নায়িকা।

ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :