এক দিনে শনাক্ত কমেছে প্রায় ৯০০, মৃত্যু ৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৮:০৫ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২২, ১৭:৪২

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা কিছুটা কমেছে। গত এক দিনে আগের দিনের তুলনায় প্রায় ৯০০ রোগী কম শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৪৪৭ জন। আগের দিন এই সংখ্যাটি ছিল চার হাজার ৩৩৮ জন। শনাক্তের সংখ্যা কমেছে ৮৯১ জন। নতুন করে করোনায় মারা গেছেন সাতজন।

শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৩৬ জন। আর মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ১২ হাজার ৪৮৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এই সময়ে করোনা শনাক্তের হার ১৪.৩৫ শতাংশ। নতুন করোনা করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯৪ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ৫২ হাজার ৬০০ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে চারজন পুরুষ, তিনজন নারী। ঢাকা বিভাগে মারা গেছে চারজন। বরিশালে এক ও সিলেটে দুজনের মৃত্যু হয়েছে।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর মৃত্যুর খবর আসে। গত প্রায় দুই বছরে মাত্র দুই দিন বাদে প্রতিদিনই মৃত্যু হয়েছে করোনায়।

গত বছর জুলাই-আগস্ট মাসে দেশে করোনা সংক্রমণ চরম পর্যায়ে পৌঁছে। তখন দৈনিক শনাক্তের সংখ্যা ১৫ হাজারের ওপরে চলে যায় এবং শনাক্তের হারও ৩২ শতাংশ ছাড়ায়। তবে সেপ্টেম্বর মাস থেকে করোনায় মৃত্যু ও শনাক্ত আস্তে আস্তে কমতে থাকে।

ডিসেম্বরের শুরুতে দেশে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে। এটি সারা বিশ্বে ভয়ংকর রূপে আবির্ভূত হলেও বাংলাদেশে এখনো সেই পর্যায়ে পৌঁছেনি। তবে ডিসেম্বর থেকেই দেশে আবার করোনা সংক্রমণ বাড়ছে। মৃত্যুর সংখ্যা বেশি না হলেও শনাক্তের সংখ্যা নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

করোনাভাইরাস বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :