দক্ষিণাঞ্চলকে হারিয়ে ওয়ানডেতেও চ্যাম্পিয়ন মধ্যাঞ্চল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২২, ১৭:৪৯

বাংলাদেশ ক্রিকেট লিগের(বিসিএল) শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে জিততে পারল না দক্ষিণাঞ্চল। দলীয় অধিনায়ক মোসাদ্দেকের হোসেনের অলরাউন্ড পারফরমেন্সে ৬ উইকেটে জয় পেয়েছে মধ্যাঞ্চল। ফলে টেস্টের পর বাংলাদেশষ ক্রিকেট লিগের ওয়ানডে ফরম্যাটেও চ্যাম্পিয়ন হলো দলটি।

সিলেটে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে দক্ষিণাঞ্চলকে ব্যাট করার আমন্ত্রণ জানান মধ্যাঞ্চলের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। ব্যাট হাতে শুরুটা ভালই ছিল দক্ষিণাঞ্চলের। ওপেনিং জুটিতে এনামুল হক বিজয় এবং পিনাক ঘোষ মিলে তুলেন ৫১ রান। ব্যক্তিগত ২০ রানে ফেরেন এনামুল।

এরপর আর বড় কোনো জুটির দেখা মেলেনি। আর নিয়মিত বিরতিতে পড়তে থাকে একের পর এক উইকেট। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান আসে পিনাকের ব্যাট থেকে। দলীয় ৬৪ রানের মাথায় সৌম্য সরকারের বলে মোহাম্মদ মিঠুনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

পরে নাহিদুল ইসলাম ৩১, অমিত হাসান ২৯ ও জাকির হাসান ১৪ রান করতে সক্ষম হন। সেন্ট্রালের পক্ষে বল হাতে দুইটি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, হাসান মুরাদ, নাজমুল ইসলাম অপু ও মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ।

রান তাড়া করতে নেমে মধ্যাঞ্চলের শুরুটাও দুর্দান্ত হয়। মিজানুর রহমান ও সৌম্য গড়েন ৬৫ রানের ওপেনিং জুটি। কিন্তু সৌম্যের বিদায়ে পথ হারায় দলটি। আর ১১ রান যোগ করতে তারা হারায় আব্দুল মজিদ, মোহাম্মদ মিঠুন ও মিজানুরকে। তবে দক্ষিণাঞ্চলকে এরপর চেপে বসতে দেননি মোসাদ্দেক ও আল-আমিন। দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ হাসি হাসেন তারা।

মিজানুর করেন ৫৩ বলে ৩৯ রান। সৌম্য আউট হন ২৫ বলে ২১ করে। এছাড়া, মজিদ ১ ও মিঠুন ৪ রানে সাজঘরে ফেরেন। দক্ষিণাঞ্চলের হয়ে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ৩২ রানে নেন ৩ উইকেট। ম্যাচসেরা হন মোসাদ্দেক হোসেন সৈকত।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :