স্ত্রীকে হত্যার পর শ্বশুরবাড়িতে ফোন করে পালালেন স্বামী

প্রকাশ | ১৫ জানুয়ারি ২০২২, ১৯:৫৫

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস

সাভারের আশুলিয়ার কাঠগড়া এলাকার একটি বাড়ি থেকে এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরে স্থানীয় তাজউদ্দীন সরকারের টিনশেড ভাড়া বাড়ির একটি কক্ষ থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পর থেকে নিহতের স্বামী পলাতক রয়েছেন।

নিহত বৃষ্টি কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানার তালজাঙ্গা গ্রামের আবুল কাশেমের মেয়ে। অন্যদিকে পলাতক আসাদুল ইসলাম ময়মনসিংহ জেলার ইশ্বরগঞ্জ থানার ফেরী নারায়ণপুর গ্রামের মো. আব্দুল খালেকের ছেলে।

স্বামী-স্ত্রী দুজনেই আশুলিয়ার কাঠগড়া এলাকায় ভাড়া থেকে স্থানীয় টেক্সটাউন নামে একটি পোশাক কারখানায় কাজ করতেন।

পুলিশ জানায়, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে লাশ উদ্ধার করা হয়। ঘটনাস্থলে গিয়ে দরজা বাইরে থেকে বন্ধ পাওয়া যায়। নিহতের শরীরের ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে।

নিহত বৃষ্টির ফুপাতভাই মোস্তাফিজুর রহমান বলেন, শনিবার সকালে গ্রামে থাকা বৃষ্টির খালা আসমা বেগমকে ফোন করে আসাদুল জানায়, বৃষ্টি অসুস্থ হয়ে মারা গেছে। আপনারা তাকে নিয়ে যান। এই বলে ফোন কেটে বন্ধ করে দেয়। পরে আমরা খুঁজতে খুঁজতে এখানে তাদের ঠিকানা পাই। এসে দেখি বৃষ্টিকে হত্যা করেছে আসাদুল।

বৃষ্টির ফুপাতভাই বলেন, বৃষ্টির এটি দ্বিতীয় বিয়ে। বিয়ের পর থেকে বর্তমান স্বামী তাকে যৌতুকের জন্য চাপ দিতে থাকে। আবার আসাদুল পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়লে প্রতিবাদ করে বৃষ্টি। এইসব ক্ষোভ থেকেই বৃষ্টিকে হত্যা করেছেন স্বামী আসাদুল।

বাড়ির মালিকের স্ত্রী গুলবাহার বেগম বলেন, দুই মাস আগে আমার বাড়ির একটি কক্ষ ভাড়া নেয় তারা। শনিবার দুপুর ১২টার দিকে মেয়ের ভাই গ্রামের বাড়ি কিশোরগঞ্জ থেকে আমাদের এলাকায় এসে এলাকার লোকজনকে বোন ও তার স্বামীর ছবি দেখিয়ে খোঁজ করছিলেন। পরে খুঁজতে খুঁজতে আমার বাড়ির আরেক ভাড়াটিয়ার কাছে এলে সে রুম দেখিয়ে দেয়। পরে রুমে তালা দেয়া দেখতে পেয়ে বাইরে থেকে টর্চলাইট জ্বালিয়ে বোনকে বিছানায় নিথর পড়ে থাকতে দেখেন তার ভাই।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) তানিম আহমেদ বলেন, ‘প্রাথমিক তদন্তে আসাদুল তার তার স্ত্রীকে হত্যা করে পালিয়েছে বলে জানা গেছে। নিহতের গলায়, পিঠে অসংখ্য আঘাতের চিহ্ন আছে। শ্বাসরোধে হত্যার পর লাশ বিছানায় লুঙ্গি দিয়ে ঢেকে রেখে কক্ষ তালাবদ্ধ করে পালিয়েছেন আসাদুল।

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘পারিবারিক কলহ থেকেই শুক্রবার কোনো একসময় এই হত্যা হয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে। একই সঙ্গে অভিযুক্ত আসাদুলকে আটকের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/কেএম)