ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন হবে উৎসবমুখর পরিবেশে: সাদ্দাম

রাফিউজ্জামান লাবীব, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২২, ০৯:৩১

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় হল শাখার সম্মেলনে কর্মীদের আন্তরিকতায় উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

রবিবার হল সম্মেলন নিয়ে ঢাকাটাইমসের সঙ্গে আলাপকালে তিনি এমন প্রত্যয় ব্যক্ত করেন।

সাদ্দাম হোসেন বলেন, হল সম্মেলনের জন্য স্থান ও অতিথি হিসেবে কে কে উপস্থিত থাকবেন সেটা এখন নির্ধারণ করা হয়নি। নির্ধারণ করা হলে পরবর্তী সময়ে জানিয়ে দেওয়া হবে। এছাড়াও সম্মেলনের আগেই করোনার সংক্রমণ বেড়ে গেলে খোলা স্থান বাদে অডিটোরিয়ামে সম্মেলন করা হবে বলে জানান তিনি।

সার্বিক বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আগামী ৩০ জানুয়ারি হল সম্মেলন অনুষ্ঠিত হবে। আমরা উৎসবমুখর পরিবেশে হল সম্মেলনটি করতে চাই। এর আগেই যদি করোনা সংক্রমণ বেড়ে যায় তাহলে অডিটরিয়ামে আমাদের সম্মেলন করার প্রস্তুতি আছে। আমরা চাচ্ছি কর্মীরা যেন উৎসবমুখর ও সাংস্কৃতিকভাবে উজ্জীবিত থাকে। এটি নিশ্চিত করার জন্য আমরা কাজ করছি।’

‘এই সম্মেলনের মাধ্যমে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে আগামী দিনে ছাত্রলীগের কর্মসূচি ও শিক্ষার্থীদের দাবি আদায়ে আমাদের অগ্রাধিকারসমূহ তুলে ধরতে চাই। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শিক্ষার্থীদের উজ্জীবিত করার পাশাপাশি জাতির পিতার আদর্শে শিক্ষার্থীরা যেন আদর্শিত হয়ে উঠতে পারে সেই বার্তাটুকু পৌঁছাতে চাই। একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সৎ, দক্ষ, লড়াকু, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন ও আধুনিক প্রগতিশীল চিন্তার অধিকারী যেসব জনপ্রিয় তরুণ রয়েছে তাদেরকে নেতৃত্বে নিয়ে আসতে চাই।–বলেন সাদ্দাম হোসেন।

এর আগে ১৫ জানুয়ারি সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলের সমন্বিত হল সম্মেলন অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দেওয়া হয়।

উল্লেখ্য, হল পদপ্রার্থীদের বরাবরের মতো অভিযোগ ছিল- কেন্দ্রীয় নেতাদের উদাসীনতার কারণে হল সম্মেলনের তারিখ ঘোষণার পরেও বারবার টালবাহানা করে পেছানো হয়েছে৷ এ নিয়ে গত ১৩ জানুয়ারি (বুধবার) হল সম্মেলন না দিলে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে অবাঞ্ছিত ঘোষণার হুঁশিয়ারি দেওয়া হয়। এ সময় জানুয়ারি মাসের মধ্যেই হল কমিটির দেয়ার আল্টিমেটাম দেয় হলের পদ-প্রার্থীরা।

হল সম্মেলনের তারিখ ঘোষণার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বিভিন্ন হল থেকে ১৫ জানুয়ারি (শনিবার) রাতেই আনন্দ মিছিল করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/আরএল/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :