দ্বৈত চরিত্রে জাহিদ হাসান, সঙ্গী নাদিয়া

প্রকাশ | ১৬ জানুয়ারি ২০২২, ১০:৪২

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

সুমন একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করে। ছাপোষা মানুষ। কিন্তু তাকে নিয়ন্ত্রণ করে দুজন মানুষ। দুজনকেই সুমন খুব ভয় পায়। একজন তার অফিসের বস। এই বস লোকটি খুবই চালাক ও লোভী প্রকৃতির। সবসময় সুমনের ভুল ধরে আর বকাবকি করে। আরেকজন হলো সুমনের স্ত্রী নীলা। সে বদমেজাজি স্বভাবের। সেও সুমনকে দৌড়ের ওপর রাখে।

অন্যদিকে, গ্রামের যুবক হাসেম হচ্ছে সুমনের ঠিক বিপরীত চরিত্রে। খুব শান্ত ভঙ্গিতে সে গ্রামের মানুষের মধ্যে বড় ধরণের গোলমাল বাধিয়ে ফেলতে পারে। এক পর্যায়ে গ্রামবাসী অতিষ্ঠ হয়ে ঠিক করে, তাকে গ্রাম থেকে তাড়িয়ে দেবে। অদ্ভুত ব্যাপার হচ্ছে, এই সুমন ও হাসেম দুজন ভিন্ন মানুষ হলেও তাদের চেহারা অবিকল এক! অথচ তারা কেউ কাউকে চেনে না।

এমনই গল্পে নির্মিত হয়েছে নতুন ধারাবাহিক ‘অদল বদল’। এর গল্প লিখেছেন শফিকুর রহমান শান্তনু। ধারাবাহিকটি পরিচালনা করেছেন সোহেল রানা ইমন।

এই নাটকে সুমন ও হাসেম- এ দুটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। তার স্ত্রী নীলার ভূমিকায় আছেন নাদিয়া ইসলাম। বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন ফারহানা মিলি, নীলাঞ্জনা নীলা, ডা. এজাজ, তারিক স্বপন, আমিন আজাদ, মাহমুদুল ইসলাম মিঠু, আইরিন তানি ও নীলা ইসলাম।

নাটকটি প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, ‘ধারাবাহিক নাটকের গল্প ঠিকঠাক না থাকলে দর্শক ধরে রাখা যায় না। সময়োপযোগী একটি গল্প নিয়ে এ নাটকটি তৈরি হচ্ছে। নাট্যকার শান্তনু ভালো গল্প লিখেন। এছাড়া পরিচালক ইমনও বেশ আন্তরিকতা দিয়ে নাটকটি পরিচালনা করছেন। আশা করছি এটি দর্শকের ভালো লাগবে।’

প্রতিটি মানুষের মধ্যেই ভালো ও মন্দ দুটি দিক থাকে। ভালো দিক এগিয়ে নেয়, মন্দটা পিছিয়ে দেয়। হাস্যরসপূর্ণ বিচিত্র ঘটনার মধ্য দিয়ে তারই প্রতিফলন দেখা যাবে ‘অদল বদল’ ধারাবাহিকে। রবিবার রাত ৯টা থেকে মাছরাঙা টেলিভিশনে নাটকটির প্রচার শুরু হচ্ছে। প্রতি সপ্তাহে শুক্র-শনিবার ছাড়া বাকি দিনগুলোতে একই চ্যানেলে একই সময়ে নাটকটি প্রচার হবে।

ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এএইচ