‘বসুন্ধরা নুডল্‌স শিক্ষার সাথে’ নিয়ে এলো ‘বিনা তারের পাঠশালা’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২২, ১৬:২৪

ভবিষ্যৎ প্রজন্মের অগ্রগতির জন্য শুধুমাত্র পুষ্টিমান নিশ্চিত করলেই হয় না, সঙ্গে দরকার তাদের পূর্ণাঙ্গ মেধার বিকাশ। এই পুর্ণাঙ্গ মেধার বিকাশের জন্য শিক্ষার বিকল্প আর কিছুই হতে পারে না। এজন্যই পুষ্টিমান নিশ্চিতকরণের পাশাপাশি উপযুক্ত মেধার বিকাশের জন্য ‘বসুন্ধরা নুডল্‌স শিক্ষার সাথে’ নিয়ে এলো ‘বিনা তারের পাঠশালা’।

রবিবার বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার্স-২ এ এক প্রেস কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় ব্যতিক্রমী এই ক্যাম্পেইনের। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এম এম জসীম উদ্দীন (সি.ও.ও, ব্র্যান্ড এন্ড মার্কেটিং, সেক্টর-এ, বসুন্ধরা গ্রুপ), আব্দুর রহমান (কোঅর্ডিনেটর টু সম্মানিত ভাইস চেয়ারম্যান), তাফসিরুল হক (ব্র্যান্ড ম্যানেজার, বসুন্ধরা ফুড এন্ড বেভারেজ লি.), রাহবার খান (ম্যানেজিং ডিরেক্টর, প্যাপিরাস ডিজি কম) সহ বসুন্ধরা গ্রূপের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ক্যাম্পেইনটির বিস্তারিত বর্ণনা দেন জসীম উদ্দিন। তিনি বলেন, ‘বসুন্ধরা নুডল্‌স শিক্ষার সাথে’-এর ‘বিনা তারের পাঠশালা’ একটি অনলাইন ভিত্তিক শিক্ষামূলক প্লাটফর্ম। সময়ের সঙ্গে পরিবর্তন এসেছে প্রযুক্তির। আর প্রযুক্তির এই উন্নয়নে, সবারই সিংহভাগ সময় কেটে যায় অনলাইনে। সেই সিংহভাগ সময়টিও যেন অযথাই অপচয় না হয়, সে কারণেই বসুন্ধরা নুডল্‌সের এই উদ্যোগ।

এখন সময় অনলাইনে কাটলেও নিশ্চিত হবে সময়ের সদ্ব্যবহার। ‘বিনা তারের পাঠশালা’ এই উদ্যোগের মাধ্যমে আমরা চেয়েছি শিক্ষার এক নতুন দিগন্ত উম্মোচন করতে। সবার জন্য শিক্ষার পথকে অবারিত করতে বসুন্ধরা নুডুলস ব্রান্ডটি নিয়ে এলো ভিন্ন্যধর্মী এই উদ্যোগ।

নুডুলসের সাথে ক্ষণস্থায়ী উপহারের বদলে আমরা ভোক্তাদের দিতে যাচ্ছি চিরস্থায়ী ভবিষ্যতের অনুপ্রেরণা। বিনা তারের পাঠশালা ওয়েবসাইটটি সবার জন্য। যেকোনো বয়সের, যেকোনো শ্রেণীর মানুষ একদম বিনামূল্যে এখান থেকে শিক্ষা অর্জন করতে পারবে। ইন্টারনেট ব্যবহারের জন্য আমরা নুডুলস এর প্যাকে দিচ্ছি স্ক্রাচ কার্ড। যেখানে রয়েছে ১০ টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকার মোবাইল রিচার্জ পর্যন্ত জেতার সুযোগ।

রাহবার খান বলেন, বসুন্ধরা গ্রুপের একটি অন্যতম বৈশিষ্ট্য হলো, তারা শুধুমাত্র নিজেদের জন্য কাজ করে না, তারা দেশ ও মানুষের জন্য কাজ করে। বসুন্ধরা গ্রুপের যেকোন পণ্য সেটা দেশি হোক আর বিদেশি, ক্রেতারা সাদরে তা গ্রহণ করেছে। প্রযুক্তির উৎকর্ষতা কাজে লাগিয়ে আগামী প্রজন্মের মেধার বিকাশের সহায়ক এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। প্যাপিরাস ডিজিকম এমন উদ্যোগের সাথে সংযুক্ত হতে পেরে গর্বিত এবং আনন্দিত।

বসুন্ধরা গ্রুপ দেশ ও জনগণের সেবাকে পণ হিসেবে গ্রহণ করে কাজ করে যাচ্ছে। শুধুমাত্র ব্যবসার মাধ্যমে মুনাফা তৈরিতে এই গ্রূপ বিশ্বাসী নয়, একই সাথে মানুষ ও দেশের সেবায় নিয়োজিত রয়েছে অবিরাম। বসুন্ধরা নুডল্‌স পুষ্টিগুনে শুধুমাত্র মেধার বিকাশের কথা চিন্তা করে না, বিনামূল্যে শিক্ষা প্রদান করে জাতির উন্নতির কথা চিন্তা করে। এজন্যই তারা “বিনা তারের পাঠশালা”নিয়ে এগিয়ে যাচ্ছে শিক্ষার সাথে। দেশ ও মানুষের কল্যাণে দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ কাজ করে যাচ্ছে নিরলসভাবে; “বিনা তারের পাঠশালা”ক্যাম্পেইনটিও এরকমই এক সেবামূলক উদ্যোগ।

উপস্থিত কর্মকর্তাবৃন্দ কেক কেটে অনুষ্ঠানিক উদ্বোধন করেন "বিনা তারের পাঠশালা" ক্যাম্পেইন। অনুষ্ঠানে ক্যাম্পেইনটির অডিও ভিজ্যুয়াল এবং ওয়েবসাইট-টি বিশদ ভাবে উপস্থাপন করেন বসুন্ধরা নুডুলস এর ব্র্যান্ড ম্যানেজার জনাব তাফসিরুল হক।

www.bashundharanoodles.com/binatarerpathshala/ ওয়েবসাইটে গিয়ে শুধু রেজিস্ট্রেশন সম্পন্ন করলেই উম্মোচিত হবে শিক্ষার এক নতুন দ্বার। এই উদ্যোগের সঙ্গে আগামী প্রজন্মের মেধার বিকাশের মাধ্যমে দেশও এগিয়ে যাবে উন্নতির এক মাত্রায়, এমনই আশাবাদ ব্যক্ত করেন অনুষ্ঠানে আসা সবাই। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

বয়কটের ডাকে অর্ধেকে নেমেছে তরমুজের দাম, তবুও ক্রেতা নেই

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :