রামোসের অভিষেকে জয়ে ফিরল পিএসজি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২২, ১৬:২৫

স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেওয়ার অনেকদিন হয়ে গেলেও পায়ের ইনজুরির কারণে ফরাসি ক্লাবটির হয়ে এতদিন খেলা হয়নি সার্জিও রামোসের। অবশেষে শনিবার রাতে অভিষেক হলো এই স্প্যানিশ তারকা। তার অভিষেক ম্যাচে ব্রেস্তকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরেছে পিএসজি।

সময়টা ভালো কাটছিল না ফ্রেঞ্চ লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নদের। ব্রেস্তের বিপক্ষে মাঠে নামার আগের দুই ম্যাচে না হারলেও পায়নি জয়ের দেখা। তাই ঘরের মাঠে জয়ের উদ্দেশ্যেই শনিবার রাতে মাঠে নামে পিএসজি।

পার্ক দেস প্রিন্সে অনুষ্ঠিত ম্যাচে পিএসজির কাছে হেলে পানি পায়নি সফরকারীরা। এদিন ম্যাচের শুরু থেকেই বল দখল এবং আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে স্বাগতিকরা। পুরো ম্যাচে পিএসজির কাছে ৬৯ শতাংশ বল থাকার বিপরীতে ৩১ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পারে ব্রেস্ত।

শুরুর কয়েক মিনিটে কম করে হলেও দুটো শট রুখে দিয়ে পিএসজিকে গোল হজমের হাত থেকে রক্ষা করেন জিয়ানলুইজি ডনারুমা। এরপর অবশ্য পিএসজি নিজেদের গুছিয়ে নেয়, যার ফল আসে ৩২তম মিনিটে। জর্জিনিও ওয়াইনাল্ডামের পাস থেকে দারুণ এক গোল করে বসেন এমবাপে। সে এক গোলের লিড নিয়েই পিএসজি প্রথমার্ধ শেষ করে।

৫৩ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় দলটি। বা পাশ থেকে আক্রমণে উঠে এসে নুনো মেন্দেস কাটব্যাক করেন বক্সে, পেয়ে যান আরেক ডিফেন্ডার তিলো কেহরারকে। গেল সপ্তাহে লিওঁর বিপক্ষেও গোল পাওয়া এই ডিফেন্ডার টানা দ্বিতীয় ম্যাচে গোল তুলে নিলে পিএসজি পেয়ে যায় তাদের দ্বিতীয় গোলের দেখা।

এরপর ম্যাচে আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি। আর এ জয়ের ফলে ২১ ম্যাচে সর্বোচ্চ ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থাকছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা। সমান ম্যাচে মাত্র ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩তম স্থানে অবস্থান করছে ব্রেস্ত।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :