দাপুটে জয়ে দুইয়ে লিভারপুল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২২, ১৬:০২

অ্যানফিল্ডে অনুষ্ঠিত ইংলিশ প্রিমিয়ার লিগের রবিবার রাতের ম্যাচে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ৩-০ গোলের দাপুটে জয় তুলে নিয়েছে লিভারপুল। আর এ জয়ের মাধ্যমে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে দলটি। ম্যাচে লিভারপুলের পক্ষে একটি করে গোল করেন ফ্যাবিনহো, অ্যালেক্স অক্সলেড চ্যাম্বার্লিন এবং তাকুমি মিনামনো।

নিজেদের মাটিতে অনুষ্ঠিত ম্যাচে ব্রেন্টফোর্ডকে পাত্তাই দেয়নি লিভারপুল। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত বল দখল এবং আক্রমণে একক আধিপত্য বিস্তার করেছে ক্লাবটি। এরপরও প্রথম গোলের দেখা পেতে প্রথমার্ধের একদম শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে জার্গেন ক্লপের শিষ্যদের। ম্যাচের ৪৪তম মিনিটে চেম্বারলিনের কর্নারে জোরাল হেডে বল জালে পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্যাবিনহো।

৬৭তম মিনিটে বাড়তে পারত ব্যবধান। রবের্তো ফিরমিনোর থ্রু বল ধরে দিয়োগো জটার শট ফেরান গোলরক্ষক। অবশ্য পরক্ষণেই অ্যান্ড্রু রবার্টসনের ক্রসে হেডে ব্যবধান দ্বিগুণ করেন চেম্বারলেইন। আর ৭৭তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন খানিক আগেই চেম্বারলেইনের বদলি নামা মিনামিনো। ফিরমিনোর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে কাছ থেকে জাল খুঁজে নেন জাপানের এই ফরোয়ার্ড।

পরে শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি। ফলে ৩-০ গোল ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিক লিভারপুল। এ জয়ের ফলে চেলসিকে টপকে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে লিভারপুল ২১ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৪৫ পয়েন্ট। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে রয়েছে ব্রেন্টফোর্ড। আর ২২ ম্যাচে সর্বোচ্চ ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। এদিকে দুই থেকে তিনে নেমে যাওয়ার চেলসির সংগ্রহ ২২ ম্যাচে ৪৩ পয়েন্ট।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :