শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২২, ১৮:৩৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচি করেছেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনার প্রতিবাদের পাশাপাশি সেখানে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানানো হয়।

মানববন্ধনে ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সভাপতি রাকিবুল রনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে এতো এতো অভিযোগ থাকার পরেও সরকার যেভাবে তাকে সমর্থন দিয়েছে আমরা আশা করছি, শাবিপ্রবির উপাচার্যের ব্যাপারে সরকার তেমন অন্ধ সমর্থন দেবে না।

সাংস্কৃতিক জোটের সভাপতি দীপঙ্কর চক্রবর্তী বলেন, আজ সবাইকে একসাথে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি। শাবিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলনের সাথে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর পক্ষ থেকে একাত্মতা পোষণ করছি।

উল্লেখ্য, অসদাচরণের অভিযোগ এনে বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্টের পদত্যাগসহ তিন দফা দাবি জানিয়ে আসছিলেন শাবিপ্রবির শিক্ষার্থীরা।

এদিকে রবিবার দুপুর আড়াইটার দিকে একাডেমিক কাউন্সিলের মিটিং শেষে রেজিস্ট্রার ভবন থেকে উপাচার্য বের হলে উপাচার্যের পিছু নেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এসময় উপাচার্য ওয়াজেদ মিয়া আইসিটি ভবনে আশ্রয় নিলে শিক্ষার্থীরা সেখানে তাকে কয়েক ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। পরবর্তীতে পুলিশের ক্রাইসিস রেসপন্স টিমের (সিআরটি) সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সাউন্ড গ্রেনেড ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় আন্দোলনকারী শিক্ষার্থীদের। এতে করে অসংখ্য শিক্ষার্থী আহত হন।

উদ্ভূত পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :