পরিষ্কারের নামে আড়াই শতাধিক কলাগাছ কেটে সাবাড়

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ১৯:১৩ | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২২, ১৮:৩৯

ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় অন্তত আড়াই শতাধিক কলাগাছ কেটে নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে। উপজেলার রাওনা ইউনিয়নে অবস্থিত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সোমবার বিকালে সরেজমিন ঘুরে দেখা যায়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের চারপাশে কেটে ফেলা কলাগাছগুলো ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে।

গাছগুলো কেনো কাটা হয়েছে জানতে চাইলে স্থানীয় কয়েকজন নাম প্রকাশ না করে বলেন, স্বাস্থ্য কেন্দ্রের তিন পাশে দীর্ঘদিন ধরে জমিদাতা পরিবার ও পাশের বাড়ির লোকজন কলাগাছ রোপণ করেন। কলাগাছগুলোতে ফল এলে স্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারী ও রোপনকারীরা ভাগ ভাটোয়ারা করে কলা নিয়ে যেতেন। এখন কলাগাছ রোপণকারী ও কর্মকর্তাদের মধ্যে হয়তো রেষারেষির কারণে নির্বিচারে কলাগাগুলো কেটে সাবাড় করে দেয়া হয়েছে।

এ ব্যাপারে রাওনা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপসহকারী মেডিকেল অফিসার তাসলিমা আক্তার বলেন, কলাগাছ আগাছার মধ্যেই পড়ে, তাই এগুলো কেটে ফেলা হয়েছে।

ফলের গাছ আগাছা হয় কিভাবে এমন প্রশ্নে তাসলিমা কিছুটা রাগান্বিত হয়ে বলেন কাটা হয়েছে তাতে কী হয়েছে? কলাগাছগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে কাটা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আসিফ আহমেদ রাজিব বলেন, ওই স্বাস্থ্যকেন্দ্রের চারপাশে পরিস্কার করতে বলা হয়েছিল। কোনো ফলজগাছ কাটতে নির্দেশ দেয়া হয়নি।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :