আইভী-তৈমূরের কেন্দ্রে কে কত ভোট পেলেন, জানুন বিস্তারিত

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ২২:১০ | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২২, ২১:১৪
সোমবার সন্ধ্যায় মিষ্টি নিয়ে পরাজিত প্রার্থী তৈমূরের বাসায় যান আইভী

গতকাল রবিবার অনুষ্ঠিত নারায়ণঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে হ্যাটট্রিক জয় পেয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি প্রায় সাড়ে ৬৬ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছেন বিএনপি থেকে অব্যাহতি পাওয়া স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে।

এই নির্বাচনে আইভী যে কেন্দ্রে ভোট দেন সেখানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে দ্বিগুণের বেশি ভোট পেয়েছেন। অন্যদিকে তৈমূর আলম খন্দকারও নিজ কেন্দ্রে আইভীর চেয়ে ৪৫৫ ভোট বেশি পেয়েছেন।

সেলিনা হায়াৎ আইভী সিটি করপোরেশনের ১৬নং ওয়ার্ডের শিশু বাগ কেন্দ্রে ভোট দেন। ওই কেন্দ্রের ফলাফলে দেখা যায় সেখানে নৌকা পেয়েছে এক হাজার ৪৩৫ ভোট। আর স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলমের হাতি পেয়েছে ৫৩০ ভোট।

এদিকে তৈমূর আলম খন্দকার ভোট দেন ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে। সেই কেন্দ্রে নৌকা পেয়েছে ৫২৭ ভোট। আর হাতি প্রতীক পেয়েছে ৯৮২ ভোট।

এই নির্বাচনে আরেকটি কেন্দ্র ছিল আলোচনার কেন্দ্রবিন্দুতে। সেটা হলো আওয়ামী লীগের আলোচিত সংসদ সদস্য শামীম ওসমান যে কেন্দ্রে ভোট দিয়েছেন। তবে সেখানে আইভীর চেয়ে বেশি ভোট পেয়েছেন তৈমূর।

নগরীর আদর্শ স্কুল কেন্দ্রে ভোট দেন শামীম ওসমান। সেই কেন্দ্রে আইভী পেয়েছেন ৩৬২ ভোট। অন্যদিকে তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৬৮০ ভোট।

রবিবার মধ্যরাতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশ করে নির্বাচন কমিশন। মোট ১৯২টি কেন্দ্রের সবগুলোর ফলে দেখা যায়, মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী নৌকা প্রতীকে পেয়েছেন এক লাখ ৫৯ হাজার ৯৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার হাতি প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ৫৬২ ভোট। তাদের দুজনের ভোটের ব্যবধান ৬৬ হাজার ৫৩৫।

আইভী মেয়র পদে জিতলেও গত দুইবারের তুলনায় ভোটের ব্যবধান কমেছে। ২০১১ সালের প্রথম সিটি নির্বাচনে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে এক লাখের বেশি ভোটের ব্যবধানে পরাজিত করেন আইভী। ২০১৬ সালে এই সিটির দ্বিতীয় নির্বাচনে প্রথমবারের মতো দলীয় প্রতীকে ভোট হয়। সেই নির্বাচনে বিএনপির প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনকে ৮০ হাজারের বেশি ভোটে তিনি পরাজিত করেন।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :