শাবিতে শিক্ষার্থীদের আন্দোলন: সমস্যা সমাধানে পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস

প্রকাশ | ১৮ জানুয়ারি ২০২২, ০৯:২১

শাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলা এবং উপাচার্যের পদত্যাগের দাবিতে উদ্ভূত পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমাধানের আশ্বাস দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

সোমবার দিবাগত রাত পৌনে বারোটায় বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের তিন প্রতিনিধি ইয়াসির সরকার, সাব্বির আহমেদ, তানহা তাহসীনের সঙ্গে কথা বলে এ আশ্বাস দেন পররাষ্ট্রমন্ত্রী। পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) শফিউল আলম জুয়েলের মাধ্যমে শিক্ষার্থীরা ফোনে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেন। 

শিক্ষার্থীরা জানান, পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলাপকালে তিনি সব কথা শুনেছেন। তার কাছে উপাচার্যের পদত্যাগের দাবির বিষয়টি উল্লেখ করা হয়েছে এবং বর্তমান উপাচার্যের অধীনে শিক্ষার্থীরা আর একদিনও পড়াশোনা করতে চায় না —এ বিষয়টিও উল্লেখ করা হয়েছে। উপাচার্যের পদত্যাগের আগ পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থী প্রতিনিধি শফিউল আলম জুয়েল বলেন, পররাষ্ট্রমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে অবগত হয়েছেন। তিনি পররাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে বলেন, আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায় তিনি নেবেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের আশপাশে নিয়োজিত পুলিশ সদস্যদের সরিয়ে নেওয়ারও ব্যবস্থা করবেন। এছাড়া শাবি শিক্ষার্থীদের সহিংসতার পথে না যাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/ইএস