মালয়েশিয়াকে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের মেয়েদের

প্রকাশ | ১৮ জানুয়ারি ২০২২, ১৫:৩৫

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

কমনওয়েথ গেমসের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়ার মেয়েদের রীতিমতো উড়িয়ে দিয়েছে বাংলাদেশ নারী দল। জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ৪৯ রান তোলে মালয়েশিয়া। রান তাড়া করতে নেমে ৭২ বল এবং ৮ উইকেটে হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগ্রেসরা।

কুয়ালালামপুরে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের দাপুটে বোলিংয়ে ক্রিজে দাঁড়াতেই পারছিলেন না স্বাগতিক দলের ব্যাটাররা। নিয়মিত বিরতিতে পড়তে থাকে একের পর এক উইকেট। শেষ পর্যন্ত অলআউট না হলেও ২০ ওভারে ৪৯ রানে থামে তাদের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ১২ রান করেন অধিনায়ক উইনফ্রেড দুরাইসিংগাম। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল চার নম্বরে নামা মাস এলিসা।

বাংলাদেশের পক্ষে বল হাতে ৪ ওভারে মাত্র ৭ রানে ২ উইকেট নেন অভিষিক্ত সুরাইয়া আজমিন। রোমানা ৪ রানে নেন ২ উইকেট। রিতু মনি ৩ ওভারে দুই মেইডেনসহ ৫ রানে নেন ১টি। এছাড়া সালমা খাতুন ও নাহিদা আক্তারের শিকার ১টি করে উইকেট।

৫০ রানের লক্ষ্য টপকাতে নেমে উদ্বোধনী জুটিতেই ৩৮ রান যোগ করে লাল-সবুজের প্রতিনিধিরা। ৪টি চার ও ১টি ছক্কায় ১৯ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেলেন শামিমা সুলতানা বিদায় নেন। তার খানিক পর সাজঘরে ফিরতে হয় আরেক ওপেনার মুর্শিদা খাতুনকেও, যিনি ১৬ বলে ১৪ রান করেন।

পরে দলকে আর বিপদে পড়তে দেননি নিগার সুলতানা (৩) ও ফারজানা হক (৭)। ৮ উইকেট ও ১২ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এমএম)