চিলমারীতে নির্বাচনী মাঠে ‘ভুয়া’ চেয়ারম্যান প্রার্থী!

প্রকাশ | ১৮ জানুয়ারি ২০২২, ১৬:৩৫

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস

আগে জাতীয় সংসদের প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচার চালিয়ে এলাকায় হৈ চৈ ফেলে দিয়েছেন। সেটিও ছিল ভুয়া। এবার তিনি ইউপি নির্বাচনেও একই কাণ্ড ঘটিয়েছেন। কুড়িগ্রামের চিলমারীতে এ ঘটনা ঘটেছে।

আসন্ন ইউপি নির্বাচনে এক ভুয়া চেয়ারম্যান পদপ্রার্থী প্রচার চালাচ্ছেন। এ নিয়ে এলাকার সাধারণ ভোটাররা বিভ্রান্ত হচ্ছেন।

উপজেলার চিলমারী ইউনিয়নে তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। রিটার্নিং কর্মকর্তা ওই তিন প্রার্থীকেই বৈধ ঘোষণা করে। এরপর প্রার্থীরা মার্কা পেয়ে নির্বাচনী প্রচরে নেমে পড়েন।

প্রচারকাজ শুরুর পর হঠাৎ করেই ‘দুদু জোদ্দার’ নামে এক ভুয়া স্বতন্ত্র প্রার্থীর আবির্ভাব ঘটে। তিনি নিজেকে স্বতন্ত্র প্রার্থী দাবি করে ঘোড়া মার্কায় এলাকাবাসীর কাছে ভোট চেয়ে পোস্টারিং ও মাইকিং করে প্রচার চালাচ্ছেন।

হঠাৎ করেই দুদু জোদ্দারের স্বতন্ত্র প্রার্থী হওয়া, প্রচারকাজ চালানোর কারণে ভোটাররা যেমন বিভ্রান্ত হচ্ছেন তেমনি প্রশাসনের নীরবতায় জনমনে কৌতূহলের সৃষ্টি হয়েছে।

দুদু জোদ্দার চিলমারী ইউনিয়নের কড়াইবরিশাল নতুন আশ্রয়ন কেন্দ্রের ধনীয়া জোদ্দারের ছেলে। তিনি এর আগেও উলিপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা পরিচয়ে কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য হিসেবে হেলিকপ্টার মার্কার পোস্টারিং ও মাইকিং করে প্রচার চালিয়ে হৈ চৈ ফেলে দিয়েছিলেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দুদু জোদ্দার নামে চেয়ারম্যান প্রার্থী হিসেবে কোনো মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণ করা হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান বলেন, ঘটনার সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

দুদু জোদ্দারের কাছে জানতে চাইলে তিনি ঢাকাটাইমসের কাছে দাবি করেন, তিনি মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন এবং তিনি বৈধ প্রার্থী।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম)