অসহায় শীতার্তদের পাশে বসুন্ধরা গ্রুপ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২২, ১৭:৩৪

'এই শীতটার মধ্যে বেশি কষ্ট অইতাছিন। কম্বলডা পাইয়া খুব উপকার হইছে। এই শীতের রাইতে অহন আরামে ঘুমাইতারবাম।' সোমবার বসুন্ধরা গ্রুপের সহায়তায় কম্বল পেয়ে এমন অনুভুতি ব্যক্ত করেন নেত্রকোনার পূর্বধলা উপজেলার বিশকাকুনী গ্রামের হেলেনা আক্তার। শুভসংঘের আয়োজনে তার মতো ২০০ শীতার্ত পেয়েছেন কম্বল। সকালে উপজেলার মৌদাম সেসিপ মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ও বিকেলে পূর্বধলা প্রেস ক্লাব চত্বরে এ কম্বল বিতরণ করা হয়।

বসুন্ধরা গ্রুপের সংযোগিতায় এবং কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের বিভিন্ন গ্রামের ২০০ শীতার্তদের মাঝে সোমবার বিকেলে কম্বল বিতরণ করা হয়েছে।

‘আল্লায় তোমগর মঙ্গল করবো। এই কনকইন্যা শীতের মইধ্যে অসহায় গরিবরে তোমরা কম্বল দেয়া আরাম দিছ। আমার পঙ্গু পোলাডা আরামে থাকবো। আল্লায় তোমডারে আরাম দিব।’ পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ড শিলাসী এলাকার শারীরিক প্রতিবন্ধী হাইজ উদ্দিনের মা বৃদ্ধা মনোয়ারা খাতুন (৭৫) কম্বল পেয়ে এ কথা বলেন। সোমবার বিকালে ময়মনসিংহের গফরগাঁও পৌর শহরের মহিলা ডিগ্রি কলেজ মাঠে বসুন্ধরার সহায়তায় ও কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে শতাধিক শীতার্তকে কম্বল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ডা. কেএম এহসান, বীর মুক্তিযোদ্ধা সলিমউল্লাহ মোস্তফা, গফরগাঁও থানার ওসি ফারুক আহম্মেদ প্রমুখ।

ময়মনসিংহের ত্রিশালে শুভসংঘের উদ্যোগে মাদরাসার শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে উপজেলার চিকনা গ্রামের আশেকী দারুল উলম মাদরাসায় বসুন্ধরা গ্রুপের সহায়তায় কম্বল বিতরণ করে শুভসংঘ। কম্বল পেয়ে খুশি হয়েছে শিক্ষার্থীরা। তাদের জন্য এই শীতে কেউ কম্বল দেয়নি। শুভসংঘের কম্বল পেয়ে কোরাআন তেলাওয়াত করে মোনাজাতের মাধ্যমে দোয়া করে শিক্ষার্থীরা।

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার আটটি ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৫০০ শীতার্তদের মাঝে শুভসংঘের আয়োজনে কম্বল বিতরণ করা হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে উপজেলা সদরের শেখ রাসেল স্টেডিয়াম ও নাজিরপুর ইউনিয়নের নলছাপ্রা স্কুল মাঠে বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় এসব কম্বল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কলমাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা, শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান প্রমুখ। কম্বল নিতে আসা উপজেলার নলছাপ্রা গ্রামের তিন সন্তানের জননী মিথিলা হাজং বলেন, 'মেলাদিন দইরা এই শীতে কষ্ট করতাছি, কেউ একটা কম্বল দিল না আইজ আফনেরা একটা কম্বল দিছইন। পরিবারের সবাইরে লইয়া শীতটা কোনো রহমে কাডাইতে পারবাম। বসুন্ধরা গ্রুপের লাইগা ভগবানের কাছে প্রার্থনা করি।'

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা বলেন, গরিব অসহায় শীতার্ত লোকজনের পাশে থাকায় বসুন্ধরা গ্রুপকে আন্তরিক ধন্যবাদ।–বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

অর্থনৈতিক পরিস্থিতি মোকাবিলায় করণীয় ঠিক করার নির্দেশ প্রধানমন্ত্রীর

বাংলাদেশ ব্যাংকের প্রশংসাপত্র পেল ব্যাংক এশিয়া

এসআইবিএল-এ ব্যাংকিং কার্যক্রমে শরীআহ্ পরিপালনে সচেতনতা কর্মশালা

ই-ক্যাব নির্বাচনে পরিচালক পদে যাচাই.কম-এর প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ

১৯ কোটি আত্মসাতে সুহৃদ ইন্ডাস্ট্রিজের সাবেক তিন পরিচালকের বিরুদ্ধে মামলা

বরিশাল ও কুমিল্লায় মিলবে একেএস ফার্মেসির সেবা

এবার কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল

শেয়ারবাজার নিয়ে গুজব সৃষ্টির অভিযোগে গ্রেপ্তার ১

কৃষিখাতে প্রণোদনা শতভাগ বিতরণে সোনালী ব্যাংকের প্রশংসাপত্র অর্জন

ইসলামী ব্যাংক ও জেপি মরগান চেজ ব্যাংকের দ্বিপাক্ষিক সভা

এই বিভাগের সব খবর

শিরোনাম :