‘বিরোধী দল দমনে কোনো পন্থা বাদ দেয়নি সরকার’

প্রকাশ | ১৮ জানুয়ারি ২০২২, ১৮:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বিরোধী দলকে দমন করতে সরকার কোনো ‘অবৈধ পন্থা’ নেই যা প্রয়োগ করেনি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রাষ্ট্রীয় পর্যায় থেকে গুম-খুন নির্যাতন হচ্ছে অভিযোগ করেন তিনি।

মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়া পরিষদ আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার পরিবারের সদস্যদের সুস্থতা কামনায় এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

রিজভী বলেন, ‘বিরোধী দলকে দমন করার জন্য এমন কোনো অবৈধ পন্থা নেই যা সরকার প্রয়োগ করে নাই। আজকে আন্তর্জাতিকভাবে সরকারের গুম-খুনের কথা উচ্চারিত হচ্ছে। তারপরেও সরকারের লজ্জা নাই।’ 

সরকারকে কাপুরুষ আখ্যা দিয়ে রিজভী বলেন, ‘অধ্যাপক তাজমেরী ইসলাম শুধু বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হওয়ার কারণে তাকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। সরকার সমালোচনা ভয় পায়। কারণ, তাদের জনগণের ভিত্তি নেই। তাদের আশঙ্কা জনগণের স্রোতে তারা ভেসে যেতে পারে। এই সময়ের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়ার কোনো দোষ-ত্রুটি খুঁজে পায়নি। তারপরেও কারা কারাবন্দি করে রেখেছে।’

জিয়া পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে এবং সহ-সভাপতি লুতফর রহমানের পরিচালনায় দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জিয়া পরিষদের মহাসচিব ড. এমতাজ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. রবিউল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/বিইউ/জেবি)