প্রতারণার মামলায় রিজেন্টের সাহেদের বিচার শুরু

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২২, ১৮:২০
ফাইল ছবি

করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জালিয়াতিতে ধরা রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে একটি প্রতারণা মামলায় বিচার শুরু হয়েছে। ঢাকার উত্তরা পশ্চিম থানায় একজন বালু ব্যবসায়ীর দায়ের করা প্রতারণার মামলাটিতে সাহেদের সঙ্গে তার দুই সহযোগীর বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য ১৫ ফেব্রুয়ারি দিন ঠিক করে দেন। এই মামলায় সাহেদ ছাড়া অভিযুক্ত অপর দুজন হলেন শিপন আলী ও মাসুদ পারভেজ। এর মধ্যে মাসুদ ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। তাদের তিনজনের বিরুদ্ধে দণ্ডবিধির বিভিন্ন ধারায় প্রতারণা, বিশ্বাস ভঙ্গ, অর্থ আত্মসাত এবং হুমকির অভিযোগ আনা হয়েছে।

রাষ্ট্রপক্ষের বিশেষ পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান জানান, অভিযোগ গঠনের শুনানিতে আসামিরা নিজেদের নিদোর্ষ দাবি করে ন্যায়বিচার চান। তাদের অব্যাহতির আবেদন নাকচ করে বিচারক অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, শিপন আলী ২০১৯ সালের ২৭ অক্টোবর এস এম শিপনের ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে ১৯ কোটি ৭৫ লাখ টাকার ৫০ লাখ সিএফটি বালু কেনেন। এর মূল্য পরিশোধের জন্য দেয়া চেক ডিজঅনার হয়। এরপর প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বাদী মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০২০ সালে ৮ নভেম্বর সাহেদসহ তিনজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন সিআইডির পুলিশের পরিদর্শক আকরাম হোসেন।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :