৬ দিনে ঢাকায় তিন নবজাতকের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২২, ১৮:৫৪
ফাইল ছবি

গত ছয় দিনে রাজধানীর পৃথক তিনটি স্থান থেকে তিন নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। কোনো নবজাতকেরই পরিচয় মেলেনি।

গত বৃহস্পতিবার বিকালে রাজধানীর নয়াপল্টন এলাকায় এক নবজাতকের মরদেহ উদ্ধার পাওয়া যায়। নির্মাণাধীন ভবনের পাশে পলিথিনে মোড়ানো অবস্থায় মরদেহটি উদ্ধার করে করে পল্টন থানা পুলিশ।

নবজাতকটি একজন ছেলে শিশু। নবজাতকটি সেদিনই ভূমিষ্ঠ হয়েছিল। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

এর চার দিন পর মোহাম্মদপুরের রামচন্দ্রপুর খালে পাওয়া যায় আরও এক নবজাতকের মরদেহ।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, সোমবার সকালে খালের পানিতে ভূমিষ্ঠ হওয়া এক ছেলে নবজাতকের মরদেহ দেখতে পেয়ে তারা পুলিশে খবর দেন। পরে মোহাম্মদপুর থানা পুলিশ গিয়ে মোহাম্মদিয়া হাউজিং লিমিটেডের ১ নম্বর রোডের কালভার্টের পাশের খাল থেকে এক দিন বয়সী নবজাতকটির মরদেহ উদ্ধার করে। পরে মরদেহটি শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়।

এর পরদিনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শেখ রাসেল টাওয়ারের বিপরীত পাশের ডাস্টবিনে মেলে আরও এক নবজাতকের মরদেহ।

সকাল সাড়ে ১০টার দিকে মরদেহটি উদ্ধার করে শাহবাগ থানা পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য সেটি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়। মৃত নবজাতকটি একদিন বয়সী।

পুলিশের ভাষ্য, মৃত নবজাতকের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অজ্ঞাত কোনো ব্যক্তি মৃত অবস্থায় তাকে ডাস্টবিনে ফেলে রেখে গেছে।

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কারই/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :