উল্লাপাড়ায় কবর থেকে ১৭ কঙ্কাল চুরি

প্রকাশ | ১৮ জানুয়ারি ২০২২, ১৯:২৯

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

রাতের অন্ধকারে কবর থেকে কঙ্কাল চুরি করে নিয়ে গেল সংঘবদ্ধ চোরের দল। সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা ইউনিয়নের নাইমুড়ি গ্রামে এ ঘটনা ঘটে। সোমবার বাদ আছর নাইমুড়ী গ্রামের মৃত বদিউজ্জামান তালুকদারের স্ত্রী হালিমা খাতুনের (৭৬) লাশ দাফন করতে গিয়ে বিষয়টি জানা যায়।

গ্রামবাসী জানান, নাইমুড়ি গ্রামের মৃত বদিউজ্জামানের স্ত্রী হালিমা খাতুনকে দাফন করতে গিয়ে দেখা যায় দুই বছর আগে মারা যাওয়া ১৬ জনের কবর খোড়া। পরে এলাকার জনগণের এ বিষয়ে সন্দেহ হলে একটা কবর খুলে দেখা যায় কবরে কঙ্কাল নেই। এরপর বাকি ১৫টি কবরেও কোনোটিতেই লাশ কিংবা কঙ্কাল পাওয়া যায়নি। এলাকাবাসী বলছেন, কিছুদিন আগে সংঘবদ্ধ চোর এসব কঙ্কাল চুরি করেছে।

এ বিষয়ে নাউমুড়ী রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান কমিটির সভাপতি আব্দুল মান্নান তালুকদারকে সাংবাদিকরা জিজ্ঞাসাবাদ করলে তিনি বলেন, আমি সংবাদ পেয়ে কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়েছি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। পরবর্তীতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে বিষয়ে কবরস্থান কমিটির পক্ষ থেকে কঠোর নজরদারির ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে সলঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাইমুড়ি গ্রামের বাসিন্দা আকমল হোসেন বাদশা বলেন, এমন ঘটনায় আমরা মর্মাহত। কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়ে বিষয়টি প্রশাসনকে জানিয়েছি। চোর চক্রকে ধরার জন্য কবরস্থানে পাহারার ব্যবস্থা করা হয়েছে। আর এমন ঘটনা ঘটবে না বলে আমরা আশা করছি।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম)