চাঁদপুরে টেন্ডার বাক্স ভেঙে শিডিউল ছিনতাই ছাত্রলীগ নেতার

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২২, ২০:১৭

চাঁদপুরে সাবেক ছাত্রলীগ নেতা আল আমিন ফরাজির নেতৃত্বে মতলবে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস থেকে টেন্ডার বাক্স ভেঙে শিডিউল ছিনতাই করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে এমন ঘটনায় থানায় মামলা হয়েছে।

এই ঘটনায় জড়িত থাকায় মাইন উদ্দিন দেওয়ান নামে একজনকে পুলিশ মঙ্গলবার দুপুরে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দুপুর পৌনে ২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা কক্ষে থাকা টেন্ডার বাক্স ভেঙে দরপত্র (শিডিউল) ছিনিয়ে নিয়ে যান জেলা পরিষদের সদস্য আল আমিন ফরাজীসহ বেশ কয়েকজন দুষ্কৃতকারী।

খোঁজ নিয়ে জানা গেছে, বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ২০২১-২০২২ অর্থবছরে গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষ্যে 'হেরিন বোন বন্ড (এইচ বিবি) করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতাধীন পাঁচটি প্যাকেজের শিডিউল জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৭ জানুয়ারি দুপুর ১টায়।

অভিযোগ থেকে জানা যায়, ঠিকাদারদের শিডিউল জমা দেয়ার পর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম টেন্ডার বাক্স সিলগালা করে চলে যান। এরপরই আল আমিন ফরাজী তার দলবল নিয়ে ইউএনওর কক্ষে ঢুকে টেন্ডার বাক্স ভেঙে জমাকৃত শিডিউল ছিনিয়ে নিয়ে যান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী দুপুর ১টার মধ্যে দরপত্র (শিডিউল) জমা নেওয়ার পর টেন্ডার বাক্সটি উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে সিলগালা করে রাখা হয়। পরে নামাজ আদায় করার জন্য মসজিদে যান তিনি। এর কিছুক্ষণ পর শুনতে পান টেন্ডার বাক্স ভেঙে জমা পড়া দরপত্র (শিডিউল) নিয়ে গেছে একদল দুর্বৃত্ত। পরে সেখানে গিয়ে তিনি বিষয়টি ইউএনওকে জানান এবং তিনি নিজেই বাদী হয়ে থানায় মামলা করেন।

সহকারী কমিশনার (ভূমি) সেন্টু কুমার বড়ুয়া বলেন, ইউএনও স্যার অসুস্থ থাকায় বিষয়টি তাকে দেখতে বলেন। তিনি গিয়ে দেখেন টেন্ডার বাক্স ভেঙে জমাকৃত দরপত্র (শিডিউল) নিয়ে গেছে। এ সময় ইউএনও অফিসের সিসি ক্যামেরায় দেখা যায় কয়েকজন যুবক ইউএনও অফিসে ঢুকে টেন্ডার বাক্স ভেঙে দরপত্র (শিডিউল) নিয়ে যাচ্ছে।

মতলব দক্ষিণ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, এ ঘটনায় রাতে সোমবার জেলা পরিষদের সদস্য আল আমিন ফরাজীকে প্রধান আসামি করে ছয়জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। এর মধ্যে একজনকে মঙ্গলবার আটক করা হয়েছে। প্রধান আসামি আল আমিন ফরাজিসহ পলাতকদের গ্রেপ্তারের জন্য গোয়েন্দা পুলিশসহ থানা পুলিশের একাধিক দল বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে যাচ্ছে।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বাংলাদেশে অনুপ্রবেশকালে শিশুসহ ভারতীয় নারী আটক

মুন্সিগঞ্জে ৪ হাজার লিটার সয়াবিন তেল জব্দ, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

বঙ্গবন্ধুর সমাধিতে ফরিদপুর আ.লীগের নবনির্বাচিত সভাপতি-সম্পাদকের শ্রদ্ধা

চট্টগ্রামে চলন্ত বাসে পোশাককর্মীকে ধর্ষণচেষ্টা, চালক ও হেল্পার গ্রেপ্তার

খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যকে প্রত্যাহার করতে হবে: দুলু

৭৯৫ জন সামাজিক নিরাপত্তা বেষ্টনীর ভাতার টাকা পাননি

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সিল জাল করে প্রতারণা, গ্রেপ্তার ১

সিংড়ায় প্রাচীন বিষ্ণু মূর্তি উদ্ধার

কুসিক নির্বাচন: আ. লীগের বিদ্রোহী প্রার্থী ইমরানের প্রার্থিতা প্রত্যাহার

কুষ্টিয়ায় ২০ দিনে ১০ খুন, কারণ কী...

এই বিভাগের সব খবর

শিরোনাম :