জেলায় জেলায় পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

প্রকাশ | ১৮ জানুয়ারি ২০২২, ২১:০৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

পাসপোর্ট করতে গিয়ে সাধারণ মানুষের হয়রারি দূর করতে এবার জেলা পাসপোর্ট অফিসগুলোতে অভিযান পরিচালন শুরু করেছে রাষ্ট্রীয় ‍দুর্নীতি প্রতিরোধী সংস্থা দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর অংশ হিসেবে সোমবার (১৭ জানুয়ারি) ফরিদপুর ও রাঙ্গামাটির বহির্গমন ও পাসপোর্ট অধিদপ্তরের জেলা অফিসে অভিযান চালায় দুর্নীতি দমন কমিশনের এনফোর্সমেন্ট টিম।

দুদকের এনফোর্সমেন্ট টিমের একটি সূত্র ঢাকা টাইমসকে জানিয়েছে, এই দুই জেলার কর্মরত পাসপোর্ট অফিসে কর্মকর্তা ও দালালদারে যোগসাজসে পাসপোর্ট বিতরণ ও অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় এসব অফিস থেকে দুদকের এনফোর্সমেন্ট টিম পরিদর্শন করে নথিপত্র সংগ্রহ করে। অভিযান পরিচালনাকারী টিম এসব অফিসের অভিযোগ সম্পর্কে বিস্তারিত প্রতিবেদন আকারে কমিশনে জমা দেবে বলেও জানায় দুদকের অভিযান সংশ্লিষ্ট একটি সূত্র।

এনফোর্সমেন্ট টিমের একজন কর্মকর্তা নিজের নাম প্রকাশ না করার শর্তে ঢাকা টাইমসকে বলেন, যেসব পাসপোর্ট অফিসে দুদক অভিযান পরিচালন করেছে সেখানে অনিয়মের সত্যতা পাওয়া গেছে।

ওই কর্মকর্তা আরও বলেন, দুদক প্রধান কার্যালয় থেকে পাসপোর্ট অফিসের অনিয়মের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। গত কয়েক দিনে বেশ কয়েকটি পাসোর্ট অফিসে অভিযান পরিচালনা করেছে। এই ধরনের অভিযোগ আরও গুরুত্বের সঙ্গে দেখবে দুদক।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এসআর/জেবি)