তৈমূরের প্রধান নির্বাচনী এজেন্ট কামালকে বিএনপি থেকে বহিষ্কার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০২২, ২২:৫২ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২২, ২২:৩৮
একটি সংবাদ সম্মেলনে তৈমূরের পাশে কামাল (কালো পোশাক পরিহিত)

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের প্রধান নির্বাচনী এজেন্ট ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি।

মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির গঠনতন্ত্র মোতাবেক দলের প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে এটিএম কামালকে বহিষ্কার করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে এটিএম কামাল ঢাকা টাইমসকে বলেন, ‘বিভিন্ন মাধ্যমে সংবাদ পেয়েছি আমাকে নাকি বহিষ্কার করা হয়েছে। তবে আমি এখনো কোনো চিঠি পাইনি।’

দলের এমন সিদ্ধান্ত মেনে নিয়ে এটিএম কামাল ঢাকা টাইমসকে বলেন, দল আমার বিরুদ্ধে যে সাংগঠনিক ব্যবস্থা নিয়েছে আমি তা মাথা পেতে নিলাম। হয়তো আমি কোনো ভুল করেছি। তাই দল আমার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। আমি দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে কাজ করেছি। তারা যে সিদ্ধান্ত নিয়েছেন সেই বিষয়ে আমার কোনো মন্তব্য নেই।

গত রবিবার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচন বর্জন করে বিএনপি। তবে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করেন। ভোটের আগেই কেন্দ্রীয় বিএনপি তাকে দলের চেয়ারপারসনের পদ থেকে অব্যাহতি দেয়। এবার তার প্রধান নির্বাচনী এজেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিল বিএনপি।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে তৈমূর আলম খন্দকার প্রায় সাড়ে ৬৬ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হন আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর কাছে। তৈমূর তার এই পরাজযের জন্য ইভিএমকে দায়ী করেছেন।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :