আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মোস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২২, ১৮:২০

২০২১ সালে দুর্দান্ত ফর্মে ছিলেন বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান। এবার তারই পুরস্কার পেলেন তিনি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি কর্তৃক প্রকাশিত বর্ষসেরা টি-টোয়েন্টি দলের একাদশে জায়গা করে নিয়েছেন কাটার মাস্টার খ্যাত এই তারকা ক্রিকেটার।

মুস্তাফিজকে নিয়ে আইসিসির ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে, ‘বাংলাদেশের বাঁহাতি পেসার ২০২১ সালে আবারও টি-টোয়েন্টি ক্রিকেটকে শাসন করেছেন, তার বুদ্ধিমান বৈচিত্র্য ও গতির ভিন্নতা দিয়ে। শুরুর ওভারের পাশাপাশি ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করে ২৮ উইকেট শিকার করেছেন ২০ ম্যাচে, যেখানে গড় ১৭.৩৯। ব্যাটারদের সামনে কঠিন হয়ে উঠেছিলেন, যার প্রমাণ তার ৭.০০ ইকোনোমি রেট।’

বাংলাদেশ থেকে মোস্তাফিজ ছাড়া আর কেউই এই একাদশে জায়গা করে নিতে পারেননি। সর্বোচ্চ তিনজন করে পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা জায়গা করে নিয়েছেন। এছাড়া দুজন রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়ার। বাংলাদেশ ছাড়াও ইংল্যান্ড এবং শ্রীলঙ্কার একজন করে ক্রিকেটার আইসিসির বর্ষসেরা একাদশে জায়গা করে নিয়েছেন।

সবচেয়ে অবাক করা বিষয় হলো বিশ্বের সবচেয়ে বড় ব্যাটিং লাইনআপের ভারতীয় দল থেকে একজন ক্রিকেটারেরও জায়গা হয়নি এই তালিকায়!

আইসিসির বর্ষসেরা একাদশে জায়গা করে নেওয়া তিন পাকিস্তানি ক্রিকেটার হলেন- মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম ও শাহিন শাহ আফ্রিদির। অধিনায়ক করা হয়েছে দারুণ বছর কাটানো বাবরকে। ইংলান্ডের জস বাটলার থাকলেও উইকেটরক্ষক করা হয়েছে স্বপ্নের মতো বছর পার করা রিজওয়ানকে।

দক্ষিণ আফ্রিকা থেকে জায়গা হয়েছে এইডেন মার্করাম, ডেভিড মিলার ও তাবরাইজ শামসির। অস্ট্রেলিয়ার দুজন ক্রিকেটার আছেন, তারা হলেন টি-টোয়েন্টির বিশ্বকাপের ফাইনাল জয়ের নায়ক মিচেল মার্শ ও জশ হ্যাজেলউড। বাকি তিন জন হলেন ইংল্যান্ডের জস বাটলার, শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গা ও বাংলাদেশের মোস্তাফিজুর রহমান।

এক নজরে আইসিসির টি-টোয়েন্টি বর্ষসেরা একাদশ

জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, এইডেন মার্করাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরাইজ শামসি, জশ হেইজেলউড, ওয়ানিন্দু হাসরাঙ্গা, মুস্তাফিজুর রহমান ও শাহিন আফ্রিদি।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :