১২ দিন ধরে আইসিইউতে, কী অবস্থা লতা মঙ্গেশকরের?

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ০৯:০৯

গত ৯ জানুয়ারি থেকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর। গত ৮ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। পর দিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর পরীক্ষা করে গায়িকার শরীরে নিউমোনিয়ার উপস্থিতিও পান চিকিৎসকরা।

সে সময় ব্রিচ ক্যান্ডি হাসপাতাল থেকে জানানো হয়, শরীরে করোনার কোনো উপসর্গ না থাকলেও বয়স বিবেচনায় অন্তত ১০ দিন আইসিইউতে রেখে চিকিৎসা দিতে হবে লতা মঙ্গেশকরকে। সেই ১০ দিন পার হয়েছে বুধবার। এখন কেমন আছেন ৯২ বছর বয়সী সুরসম্রাজ্ঞী?

লতা মঙ্গেশকরের বর্তমান শারীরিক পরিস্থিতি সম্পর্কে জানিয়ে বুধবার তার চিকিত্সক প্রতীত সামদানি জানান, ‘উনি এখনও আইসিইউতেই রয়েছেন। উনার অবস্থা স্থিতিশীল। আমরা সেরাটা দিয়ে চেষ্টা করছি, যাতে উনি দ্রুত সেরে উঠেন। ওনার আরোগ্য কামনায় প্রার্থনা করুন’।

একই দিন লতা মঙ্গেশকরের মুখপাত্র অনুশা শ্রীনিবাসন আইয়ার জানান, ‘লতা দি’র শারীরিক পরিস্থিতি এক্কেবারে স্থিতিশীল। চিকিত্সকরা সায় দিয়ে তবেই বাড়ি ফিরবেন’। লতা মঙ্গেশকরের শারীরিক পরিস্থিতি বিগড়ে যাওয়ার খবরকে গুজব বলে উড়িয়ে দেন তিনি।

অন্যদিকে লতার দ্রুত আরোগ্য কামনা করে বাড়িতে পূজার আয়োজন করেছিলেন তার ছোট বোন আরেক কিংবদন্তি সংগীতশিল্পী আঁশা ভোঁসলে। তিনি জানান, ‘লতা দিদি যাতে খুব দ্রুত সুস্থ হয়ে ওঠেন, তার জন্য আমরা পরিবারের সদস্যরা ভগবান মহাদেবের কাছে প্রার্থনা করেছি।’

সম্প্রতি ৯২ বছরে পা দিয়েছেন লতা মঙ্গেশকর। এই বয়সে করোনা এবং একইসঙ্গে নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় চিন্তা বেড়েছে তার পরিবারের। এছাড়া শিল্পীর অসুস্থতার খবর পাওয়ার পর থেকে উদ্বিগ্ন তার অনুরাগীরাও। কিংবদন্তি শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করেছেন সকলেই।

এর আগে ২০১৯ সালে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। সে সময় চেস্ট ইনফেকশনের জেরে শ্বাসকষ্ট হচ্ছিল তার। এরপর গোটা করোনাকালে যথেষ্ট সাবধানতা বজায় রেখেই চলছিলেন তিনি। খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হতে দেখা যায়নি তাকে।

ঢাকাটাইমস/২০জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :