ইনস্টাগ্রামে অনলাইনে থেকেও অফলাইন দেখাবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ০৯:৪৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। এই অ্যাপে আপনি যে সব ব্যক্তিকে ফলো ব্যাক করেন তাদের মধ্যে সকলেই আপনি শেষ কখন অনলাইন ছিলেন তা দেখতে পান। ইনস্টাগ্রামের অ্যাকটিভিটি স্ট্যাটাসে গিয়ে এই তথ্য দেখে নেওয়া সম্ভব। ফেসবুক মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপের লাস্ট সিন ফিচারের মতোই কাজ করে এই ফিচার। কেউ আপনাকে ডিরেক্ট মেসেজ পাঠালে তিনি শেষ কখন অনলাইন ছিলেন দেখে নেওয়া সম্ভব।

এই ফিচার শুরুতে এনেবেল থাকলেও চাইলে নিজের ব্যক্তিগত জীবনের গোপনীয়তার জন্য তা বন্ধ করা সম্ভব। এই অপশন বন্ধ করে আপনি যখন খুশি এই সোশ্যাল অ্যাপ ব্যবহার করতে পারবেন। আপনার একাধিক ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থাকলে প্রত্যেক অ্যাকাউন্টের জন্য আলাদা আলাদা ভাবে এই ফিচার বন্ধ করতে হবে। কিন্তু কীভাবে করবেন এই কাজ? দেখে নিন।

মোবাইল থেকে বন্ধ করবেন কীভাবে?

মাতৃভাষায় হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন কীভাবে?মাতৃভাষায় হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন কীভাবে?

স্টেপ ১। প্রথমেই অ্যানড্রয়েড অথবা আইফোন থেকে ইনস্টাগ্রাম অ্যাপ ওপেন করুন। প্রোফাইল ছবিতে ট্যাপ করে প্রোফাইল পেজ ওপেন করুন। ডান দিকে নীচে এই অপশন পাবেন।

স্টেপ ২। এবার মেনু থেকে সেটিংস ওপেন করুন।

স্টেপ ৩। প্রাইভেসি সিলেক্ট করে অ্যাকটিভিটি স্ট্যাটাস ওপেন করুন। এখানে "শো অ্যাকটিভিটি স্ট্যাটাস” অপশনের পাশের টগল ডিসেবেল করে দিন। শুরুতে এই টগল এনেবেল থাকে।

গ্রুপ অ্যাডমিনদের আরও ক্ষমতা দিতে চলেছে মেটা-র মেসেজিং প্ল্যাটফর্ম।গ্রুপ অ্যাডমিনদের আরও ক্ষমতা দিতে চলেছে মেটা-র মেসেজিং প্ল্যাটফর্ম।

ব্রাউজার থেকে বন্ধ করবেন কীভাবে?

স্টেপ ১। কম্পিউটার ব্রাউজার থেকে ইনস্টাগ্রাম ডটকম ওয়েবসাইট ওপেন করে নিয়ে অ্যাকাউন্টে লগ ইন করুন।

স্টেপ ২। প্রোফাইল ছবিতে ক্লিক করে সেটিংস ওপেন করুন।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা