রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে খান বুস্টার চিকেন সালাদ

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ০৯:৫৭

করোনাভাইরাসের আক্রমণ থেকে বাঁচতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো খুবই জরুরি। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারলেই দূরে থাকবে করোনা— এই ধারণা থেকেই কেউ গরম পানিতে পাতিলেবু মিশিয়ে খাচ্ছেন, কেউ আবার খেতে শুরু করেছেন বাজার চলতি ভিটামিন। সাধারণত চিকেন সালাদ খাওয়া শরীরের পক্ষে ভালো এবং সারা বিশ্বে বেশ জনপ্রিয়।

চিকিৎসকের মতে, চিকেন প্রোটিনের একটি চমত্‍কার উত্‍স। এতে রয়েছে প্রয়োজনীয় সব অ্যামিনো অ্যাসিড। যদি আপনি সালাদে সবজি যোগ করেন তবে তার সঙ্গে অন্তর্ভুক্ত করুন কিছু চিকেনের টুকরো। এটি সালাদের গন্ধকে লোভনীয় করবে। সেইসঙ্গে প্রোটিন সমৃদ্ধ হওয়ায় দীর্ঘ সময়ের জন্য ক্ষিদেও মেটাবে। চিকেন সালাদ অত্যন্ত স্বাস্থ্যকর এবং একই সঙ্গে সুস্বাদু। তৈরি করতে সময় লাগে মাত্র ৩০ মিনিট। লো-কার্ব ডায়েটে অনেক ডায়েটিশিয়ানই চিকেন সালাদ খাওয়ার পরামর্শ দেন।

উপকরণ

হাড়ছাড়া সিদ্ধ চিকেন: ৩৫০ গ্রাম (ভালো করে শ্রেড করে নিন)

পানি: পরিমাণমতো

লবণ: পরিমাণমতো

টুকরো করে কাটা গাজর: ১ কাপ

ক্যাপসিকাম স্লাইস করে কাটা: ১টি

বাঁধাকপি কুঁচানো: এক কাপ

টমোটো কুঁচি: ১টা

কাঁচামরিচ কুঁচি: স্বাদমতো

পেঁয়াজ কুঁচি: ১টি ছোট

বিটলবণ: পরিমাণমতো

গোলমরিচ গুঁড়া:১ চামচ

ফ্রেশ ক্রিম: ১ কাপ

প্রণালি

বোনলেস চিকেন ভালো করে টুকরো (শ্রেড) করে নিন। এর পর একটা পাত্রে সামান্য লবণ দিয়ে তাতে সমস্ত সবজি দিয়ে সিদ্ধ করে নিন। এর পর একটা পাত্রে পেঁয়াজ কুঁচি, কাঁচামরিচ কুঁচি, টমোটো কুঁচি, টুকরো করা চিকেন, স্বাদমতো বিট লবণ, গোলমরিচ দিয়ে ভালো করে নেড়ে নিন। এর পর ওই সিদ্ধ করা সবজি ১০ মিনিট সিদ্ধ করে নিন। পানি ঝেড়ে ভালো করে মিশিয়ে নিন। উপরে লেটুস পাতা, বাদাম কুচি দিয়ে সাজিয়ে পরিবেশন করুন দারুণ সুস্বাদু বুস্টার চিকেন সালাদ।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :