বাগেরহাটে বাকপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ১৬:৪২

বাগেরহাটের মোরেলগঞ্জে এবার বাকপ্রতিবন্ধী তরুণীকে (১৯) ধর্ষণের দায়ে জাকির হোসেন ওরফে বাবু শেখ (৩২) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। আদালত একই সাথে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়।

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নূরে আলম এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আসামি জাকির হোসেন ওরফে বাবু শেখ বাবু শেখ জেলার মোরেলগঞ্জ পৌরসভার কুঠিবাড়ি আশ্রয় কেন্দ্রের মোবারক শেখের ছেলে।

এর আগে বুধবার একই আদালতের বিচারক এক গৃহবধূকে ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এই নিয়ে এই বিচারক পরপর দুইদিন দুটি রায় ঘোষণা করলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রণজিত কুমার মন্ডল বলেন, ২০২০ সালের ২৬ মে মোরেলগঞ্জ পৌরসভার কুঠিবাড়ি আশ্রয় কেন্দ্রের ১৯ বছর বয়সী বাকপ্রতিবন্ধী তরুণী তার এক প্রতিবেশীর ঘরে ধারে পেঁয়াজ আনতে যায়। প্রতিবেশীর ঘর থেকে পেঁয়াজ নিয়ে ঘরে ফেরার পথে ওঁৎ পেতে থাকা আসামি বাবু শেখ ওই তরুণীর হাত ধরে টেনে তার ঘরে নিয়ে ধর্ষণ করে। তার চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসলে আসামি কৌশলে ঘর থেকে পালিয়ে যায়। ঘটনার দুইদিন পর ২৮ মে ওই বাকপ্রতিবন্ধী তরুণীর ভাই বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় বাবু শেখের বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা মোরেলগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক ঠাকুর দাস মন্ডল ওই দিনই অভিযান চালিয়ে আসামি বাবু শেখকে গ্রেপ্তার করে। বাবু শেখ জিজ্ঞাসাবাদে ওই তরুণীকে ধর্ষণের কথা স্বীকার করে। ঘটনার সত্যতা মেলায় মামলার তদন্ত কর্মকর্তা ঠাকুর দাস মন্ডল ২০২০ সালের ৩০ নভেম্বর বাবুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিচারক মামলাটি আমলে নিয়ে দুই পক্ষের মোট ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সালের সংশোধিত ৯ (১) ধারায় অভিযুক্ত আসামি বাবুর বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদণ্ডাদেশ দেন।

আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী অজিয়ার রহমান পিকলু।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :