নড়াইল-ফুলতলা সড়ক নির্মাণে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মানববন্ধন

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ১৬:৪৬

নড়াইল-ফুলতলা সড়ক নির্মাণে ক্ষতিগ্রস্ত গোবরা বাজারের ব্যবসায়ীরা মানববন্ধন করেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও বাড়ি মালিকদের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে গোবরা বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য দেন- সিংগাশোলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হোসেন আলী শেখ, সাংবাদিক শফিফুল ইসলাম শফিক, বিজয় রায়, রেজাউল করিম, জগদিস মজুমদার, চাঁদ আলী, জালাল উদ্দিন, নবীর আলী, অলিয়ার রহমান, সামছুর রহমান, ইমান আলী, মিনা বেগম, দিপালী বেগম, ফাতেমা বেগম, নার্গিস বেগমসহ ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্ত শফিফুল ইসলাম শফিক বলেন, আমাদের সাড়ে ১৮ শতক জমির ওপর কয়েকটি দোকানঘর ও বসতবাড়ি রয়েছে। আমরা ২৫ বছর ধরে সরকারকে বাণিজ্যিক হারে খাজনা পরিশোধ করে আসছি। অথচ ক্ষতিপূরণ দেয়া হচ্ছে ডোবা, গর্ত, খাল এবং বাস্তুভিটা হিসেবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

এদিকে গোবরা বাজারের ব্যবসায়ী রেজাউল করিম, ইমান আলী, মিনা বেগম, দিপালী বেগম, ফাতেমা বেগম, নার্গিস বেগমসহ ক্ষতিগ্রস্ত বলেন, নড়াইল-ফুলতলা সড়ক নির্মাণের ফলে গোবরা বাজারের প্রায় ৪০টি দোকান ও কয়েকটি বসতবাড়ি ভাঙা পড়েছে। দীর্ঘ ২৫ বছর ধরে এসব দোকানে আমরা বিভিন্ন ধরণের ব্যবসা করে আসছি। বাণিজ্যিক ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে খাজনা দিয়ে আসছি। কিন্তু, সরকারের পক্ষ থেকে আমাদের বাণিজ্যিক প্রতিষ্ঠান হিসেবে ক্ষতিপূরণ না দিয়ে ডোবা, গর্ত, খাল এবং বাস্তুভিটা দেখানো হচ্ছে। এতে কোটি কোটি টাকা ক্ষতি হচ্ছে। অনেকে ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘর হারিয়ে পথে বসেছে। সরকারের কাছে আমাদের জোর দাবি, ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে যেন আমরা যথাযথ ক্ষতিপূরণ পাই।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ নড়াইলের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জমান বলেন, জমির মালিকদের ক্ষতিপূরণের অর্থ জেলা প্রশাসনকে পরিশোধ করা হয়েছে।

জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ফকরুল হাসান বলেন, সংশ্লিষ্ট কাগজপত্র দেখে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের ন্যায্য প্রাপ্য (টাকা) বুঝিয়ে দেয়া হবে।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :