ঢাকার জনবহুল স্থানে ১০ দিন ফ্রি মাস্ক দেবে ডিএনসিসি

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২২, ১৬:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

শনিবার থেকে ঢাকা উত্তরের জনবহুল স্থানে টানা ১০ দিন বিনামূল্যে মাস্ক বিতরণ করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

 

বৃহস্পতিবার সকালে ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইনে সভাপতির বক্তৃতায় মাস্ক বিতরণের কথা জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

 

মেয়র আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসি এলাকায় জনসচেতনতা বাড়াতে আগামী ২২ জানুয়ারি থেকে শুরু হবে ১০ দিনব্যাপী মাস্ক আমার, সুরক্ষা সবার ক্যাম্পেইন, চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

 

তিনি বলেন, ডিএনসিসির ৫৪ টি ওয়ার্ডে সংরক্ষিত ও সাধারণ সর্বমোট ৭২ জন কাউন্সিলরের মাধ্যমে প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া ক্যাম্পেইনের ১০ দিনে প্রায় পাঁচ লাখ মাস্ক বিতরণ করা হবে। শপিংমল, বাসস্ট্যান্ড ও কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে এই ক্যাম্পেইন পরিচালিত হবে।

 

আতিকুল ইসলাম করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় জনসচেতনতামূলক বার্তা মাইকিং করে প্রতিটি ওয়ার্ডে প্রচারের নির্দেশনা প্রদান করেন।

 

এছাড়াও প্রতি শুক্রবার জুমার নামাজে আগত মুসল্লীদের মাঝে মাস্ক বিতরণ এবং জনস্বার্থে জারিকৃত সরকারি নির্দেশনাসমূহ মসজিদের মাইকের মাধ্যমে প্রচারের কথা উল্লেখ করেন তিনি।

 

মেয়র বলেন, এর আগে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রমের আওতায় ২১ লাখ ১৬ হাজার ৪০০ মাস্ক, এক লাখ ৩৩ হাজার ৭৫০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার তিনস্থর বিশিষ্ট কাপড়ের মাস্ক, ২০০০ বোতল (২৫০ মিলি) লিকুইড হ্যান্ডওয়াশ, ২ লাখ ৪০ হাজার সাবান বিতরণ করা হয়েছে।

 

এছাড়াও বস্তি এলাকায় প্রান্তিক জনগনের জীবনমান উন্নয়ন প্রকল্প কর্তৃক আরও দুই লাখ ৫০ হাজার সাবান বিতরণ করা হয়েছে বলেও জানিয়েছেন উত্তর সিটি মেয়র।

 

মেয়র বলেন, ডিএনসিসির মহাখালী মার্কেটকে ১ হাজার শয্যাবিশিষ্ট ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে রূপান্তর করা হয়েছে। এটি বর্তমানে দেশের সর্ববৃহৎ করোনা হাসপাতাল। এই হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।

 

ভার্চুয়াল সভায় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তারা এবং কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

 

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কারই/এজেড)